গণঅবস্থান: ময়মনসিংহে বিএনপির নেতাকর্মীদের বাসে হামলার অভিযোগ

আওয়ামী লীগ নেতা বলেছেন, বিএনপি নিজেরা এসব করে তাদের ওপর দায় চাপাতে চাইছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 05:32 PM
Updated : 11 Jan 2023, 05:32 PM

ময়মনসিংহ শহরে গণঅবস্থান কর্মসূচিতে যোগ দিতে আসা নেতাকর্মীদের বাসে আওয়ামী লীগের লোকজন ইট-পাটকেল নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বুধবার সকালে নগরীর জুবলী ঘাট এলাকায় গফরগাঁও থেকে আসা নেতাকর্মীদের বাসে এই হামলার ঘটনা ঘটে বলে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স অভিযোগ করেন।

এ ছাড়া বেলা ১২টার দিকে নগরীর হরিকিশোর রায় রোডে বিএনপির গণঅবস্থান মঞ্চের কাছে দুই দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে বলে জানা গেছে।

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাদের মুক্তি দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহে এ কর্মসূচি করেছে বিএনপি।

বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স বলেন, “গণঅবস্থান কর্মসূচিতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দা, লাঠি নিয়ে হামলা করে কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। পরে বিএনপির নেতাকর্মীরা প্রতিহত করলে হামলাকারীরা পিছু হটে।”

“এর আগে গফরগাঁও থেকে বাসযোগে আসা নেতাকর্মীদের বাসে হামলা করে আওয়ামী সন্ত্রাসীরা; আমরা এমন ঘটনার তীব্র নিন্দা জানাই।”

তবে অভিযোগের বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা তিনি জানেন না।

“তাছাড়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে আমাদের দলীয় কার্যালয়ে আলোচনা করছি। আমাদের কোনো নেতাকর্মী হামলার সঙ্গে জড়িত না। নিজেরাই (বিএনপি) এসব করে আমাদের ওপর দায় চাপাতে চাইছে।”

ময়মনসিংহ সদরের অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুল ইসলাম বলেন, “আমি সকাল থেকেই বিএনপির গণঅবস্থান কর্মসূচি এলাকায় আছি। এমন কোনো ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক