বুড়িচংয়ে অটোস্ট্যান্ডের টাকা নিয়ে বিরোধে যুবককে পিটিয়ে হত্যা

এর আগে উপজেলার নিমসার বাজারে কাসেমের বড় ভাইকেও পিটিয়ে আহত করে হামলাকারীরা। 

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 05:19 PM
Updated : 25 March 2023, 05:19 PM

কুমিল্লার বুড়িচং উপজেলায় অটোরিকশা স্ট্যান্ডের ইজারার টাকা নিয়ে দ্বন্দ্বে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। 

শনিবার বিকেল ৪টার দিকে উপজেলার শিকারপুর মালিবাড়ি এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বুড়িচং থানার ওসি মো. ইসলাম হোসেন।

নিহত আবুল কাসেম (৩৭) উপজেলার ভারিকোঠা গ্রামের মৃত আরব আলীর ছেলে। এ ঘটনার আগে উপজেলার নিমসার বাজারে কাসেমের বড় ভাইকেও পিটিয়ে আহত করে হামলাকারীরা।

নিহতের বড় ভাই আহত অটোরিকশা চালক আবুল কালাম জানান, “শনিবার সকাল সাড়ে ৭টায় আমি নিমসার বাজারে অটোরিকশা নিয়ে যাই। এ সময় অটোস্ট্যান্ডের ইজারার টাকার জন্য সায়েদুল, মিজান, বাকিরসহ ৫-৬ জন আমার ওপর হামলা চালিয়ে আমাকে আহত করে। স্থানীয়রা আমাকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

“বিকালে ছোট ভাই আবুল কাসেম আমাকে দেখতে হাসপাতালে আসে। হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে উপজেলা শিকারপুর মালিবাড়ি এলাকায় ৫-৬ জনের একটি দল তার ওপরও হামলা চালায়। হামলাকারীরা এ সময় কাসেমকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে।

তিনি আরও বলেন, স্থানীয় লোকজন আহত কাসেমকে উদ্ধার করে উপজেলার কাবিলা ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, আবুল কাসেমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকার লোকজন নিমসার-কংশনগর সড়ক অবরোধ করে মরদেহ নিয়ে বিক্ষোভ করে। পরে খবর পেয়ে স্থানীয় মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাহেব আলী, বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাবেদুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে ন্যায়বিচারের আশ্বাস দিলে দুই ঘণ্টা পর অবরোধ তুলে নেন স্থানীয়রা।

ইউপি চেয়ারম্যান মো. সাহেব আলী জানান, স্থানীয়রা মরদেহ নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিল। পুলিশের উপস্থিতিতে ন্যায়বিচারের আশ্বাসে তারা বিক্ষোভ তুলে নেয়।

বুড়িচং থানার ওসি মো. ইসলাম হোসেন বলেন, “জিপির (ইজারার) টাকা নিয়ে আবুল কাসেম নামে এক ব্যক্তি খুন হয়েছেন বলে জেনেছি। তার মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। এ বিষয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন।”