শরীয়তপুরে ট্রাকের সঙ্গে ধাক্কা, প্রাণ গেল অ্যাম্বুলেন্সের ৬ আরোহীর

চালক নিয়ন্ত্রণ হারালে অ্যাম্বুলেন্সটি ট্রাকের পেছনে সজোরে ধাক্কা খায়। তাতে অ্যাম্বুলেন্সটির সামনের অংশ ট্রাকের নিচে ঢুকে দুমড়েমুচড়ে যায়।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 03:56 AM
Updated : 17 Jan 2023, 03:56 AM

শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতুতে ওঠার আগে একটি ট্রাকের পেছনে ধাক্কা খেয়ে এক অ্যাম্বুলেন্সের ছয় আরোহীর প্রাণ গেছে।

মঙ্গলবার ৪টার দিকে জাজিরায় পদ্মাসেতু দক্ষিণ থানার কাছাকাছি এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহমেদ জানান।

এলপি গ্যাসের সিলিন্ডারবোঝাই ট্রাকটি ঢাকার দিকে যাচ্ছিল। পেছনে থাকা অ্যাম্বুলেন্সটিও বরিশাল থেকে রোগী ও স্বজনদের নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল।

জাজিরায় পদ্মা সেতু টোল প্লাজার কাছে গতি নিরোধক পার হওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারালে অ্যাম্বুলেন্সটি ট্রাকের পেছনে সজোরো ধাক্কা খায়। তাতে অ্যাম্বুলেন্সটির সামনের অংশ ট্রাকের নিচে ঢুকে দুমড়েমুচড়ে যায়।

এ দুর্ঘটনায় অ্যাম্বুলেন্সের ছয় আরোহী ঘটনাস্থলেই মারা যান। তাদের মরদেহ জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে বলে জাজিরা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার এনামুল হক সুমন জানিয়েছেন।

তিনি বলেন, “আমরা হঠাৎ খবর পাই পদ্মাসেতু এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। সাথে সাথে সেখানে গিয়ে দুর্ঘটনার শিকার গাড়িগুলোকে সরিয়ে নিয়ে যাই এবং লাশগুলো উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি।”

নিহতরা হলেন: ঢাকার খিলগাঁও তালতলা এলাকার রবিউল ইসলাম (২৯), বগুড়া জেলার দশমিয়া গ্রামের রাজ্জাক মল্লিকের ছেলে ফজলে রাব্বী (২৭), দৈনিক নবচেতনা পত্রিকার বরিশাল ব্যুরো চিফ মো. মাসুদ রানা (৪০), পটুয়াখালী জেলার বাউফলের যুক্তরাষ্ট্র প্রবাসী লতিফ মল্লিকের স্ত্রী জাহানারা বেগম (৫৫), তার মেয়ে লুৎফুন্নাহার লিমা (৩০) এবং মাদারীপুর জেলার মস্তফাপুর এলাকার হিরু মৃধার ছেলে জিলানি মৃধা (২৮)।

বরিশাল বেলভিউ হাসপাতাল থেকে রাত ২ টার দিকে এম্বুল্যান্সে করে ঢাকার উদ্দ্যেশে রওনা দিয়েছিলেন তারা।

হাইওয়ের পুলিশের ফরিদপুর সার্কেলের এএসপি মোহাম্মদ মারুফ হাসান বলেন, “নিহতদের স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা এলে এখান থেকেই লাশ হস্তান্তরের প্রক্রিয়া করা হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক