ট্রেন দেখে শুয়ে পড়েন রেললাইনে, সন্তানসহ কাটা পড়লেন নারী

“ট্রেনটি লেভেল ক্রসিংয়ের কাছাকাছি আসতেই ওই নারী প্রথমে রেললাইনে ঝাঁপ দেয় পরে শিশুটির মাথা ঢুকিয়ে দেয়।”

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2024, 10:44 AM
Updated : 25 Feb 2024, 10:44 AM

ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে এক নারী ও দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। 

রোববার বেলা সাড়ে ১২টার দিকে নগরীর সানকিপাড়া রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে বলে ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি জাহাঙ্গীর আলম জানান।  

নিহতরা হলেন-নগরীর বাদেকল্পা এলাকার রাজমিস্ত্রী মো. মুস্তাকিনের স্ত্রী ও সদর উপজেলা চরসিরতা গ্রামের মান্নান আলীর মেয়ে তানিয়া আক্তার (২২) এবং তার দুই বছর বয়সী মেয়ে রাইসা আক্তার। তাদের লাশ রেলওয়ে থানায় রাখা হয়েছে। 

ওসি বলেন, “জামালপুর থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী একটি লোকাল ট্রেন সানকিপাড়া কলেজরোড এলাকায় আসতেই এক নারী ও অনুমানিক দুই বছর বয়সী একটি শিশু ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। 

“খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের লাশ উদ্ধার করে। তবে নিহতদের স্বজনরা কেউ আসেনি।” 

এদিকে এ দুর্ঘটনার সিসিটিভি ফুটেজের একটি ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে, কালো বোরকা পরা এক নারী কোলে এক শিশুকে নিয়ে রেললাইনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন। একটি  ট্রেন কাছাকাছি আসতেই ওই নারী রেলপথে শুয়ে পড়েন। 

নিহত তানিয়ার ভাসুর আলামিন বলেন, “আট বছর আগে আমার ভাইয়ের সঙ্গে তানিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকেই তানিয়া একটু অন্যমনস্ক ছিল। এ নিয়ে কয়েকবার সালিশও হয়েছিল। তারপরও সে মন চাইলেই ঘর থেকে বের হয়ে পড়তো। 

“আজকে সকালে মুস্তাকিন কাজে যাওয়ার পরপরই তানিয়া তার মেয়েকে নিয়ে বের হয়ে যায়। পরে শুনি ট্রেনে কাটা পড়ে মারা গেছে। এখন থানায় আসছি।”  

সানকিপাড়া কলেজ রোড এলাকার গেটম্যান আব্দুল কাদের বলেন, “ট্রেনটি লেভেল ক্রসিংয়ের কাছাকাছি আসতেই ওই নারী প্রথমে রেললাইনে ঝাঁপ দেয় পরে শিশুটির মাথা ঢুকিয়ে দেয়। এই দৃশ্য দেখার পর আমার মাথা ঠিক নেই। যদি বুঝতাম সে এ কাজ করবে, তাহলে তাকে বাঁচাতে পারতাম।“