বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে দীর্ঘ যানজট

গভীর রাতে সেতুর উপর পরপর দুইটি ট্রাক বিকল হয়। এতে কিছু সম‌য়ের জন‌্য সেত‌ু‌তে টোল আদায় বন্ধ রাখা হয়।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2024, 06:31 AM
Updated : 24 Jan 2024, 06:31 AM

সেতুর ওপর দুটি ট্রাক বিকল হওয়া ও ঘন কুয়াশার কারণে টোল আদায় বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের দীর্ঘ যানজট দেখা দিয়েছে।

বুধবার ভোর রাত থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকায় এই যানজট হয় বলে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানিয়েছেন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই মো. লিটন মিয়া বলেন, বঙ্গবন্ধু সেতুর ওপর রাতে দুইটি ট্রাক বিকলের পর দুই দফায় টোল আদায় বন্ধের কারণে মহাসড়কে পরিবহন ধীরগতিতে চলাচল শুরু করে। ফলে সেতু এলাকায় প‌রিবহ‌নের চাপ বেড়ে যানজট শুরু হয়।”

বেলা পৌনে ১২টার দিকে তিনি বলেন, “এখনও প‌রিবহ‌নের চাপ র‌য়ে‌ছে। ধীরগতিতে যানবাহন চলছে। ধীর গতি কমিয়ে আনতে কাজ করা হ‌চ্ছে।”

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, গভীর রাতে সেতুর উপর পরপর দুইটি ট্রাক বিকল হয়। এতে কিছু সম‌য়ের জন‌্য সেত‌ু‌তে টোল আদায় বন্ধ রাখা হয়। পরে সেতুর ওপর থে‌কে ট্রাক দুইটি অপসারণ করা হয়।

এছাড়া ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে মহাসড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণরোধে গণসচেতনতায় টোলপ্লাজা এলাকায় সর্তকতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। একই সঙ্গে সেতুর পূর্ব ও পশ্চিমে মাইকিং করা হচ্ছে বলে জানান তিনি।