ঝিনাইদহে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দম্পতি গ্রেপ্তার

যৌতুক দিতে অস্বীকার করায় ২০১২ সালের ২৩ জানুয়ারি মাজেদার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2023, 10:09 AM
Updated : 2 May 2023, 10:09 AM

ঝিনাইদহে গৃহবধূকে পুড়িয়ে হত্যার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি নিহতের স্বামী ও তার প্রথম স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা।

গ্রেপ্তার শহিদুল ইসলাম ও চম্পা খাতুন সদর উপজেলার হলিদানি গ্রামের বাসিন্দা। মঙ্গলবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার বরাতে পুলিশ জানায়, মাজেদা খাতুন ছিলেন শহীদুলের দ্বিতীয় স্ত্রী। যৌতুক দিতে অস্বীকার করায় ঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় ২০১২ সালের ২৩ জানুয়ারি মাজেদার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

মাজেদার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় স্থানীয় গ্রাম পুলিশ শহিদুল ইসলাম বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা করেন। গত ৭ মার্চ  এ মামলার রায় ঘোষণা করেন ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান। এতে শহিদুল ইসলাম ও চম্পা খাতুনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।