হাতপাখার প্রার্থীকে কে টাকা দিয়েছে বা দেয়নি সেটা আলোচ্য নয়: নানক

আওয়ামী লীগের এক বহিষ্কৃত নেতা দাবি করেন, নৌকাকে হারাতে ইসলামী আন্দোলনের প্রার্থীকে তিন কোটি টাকা দেওয়া হয়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2023, 04:08 PM
Updated : 8 June 2023, 04:08 PM

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে আরেকবার সুযোগ দেওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।   

বৃহস্পতিবার বরিশাল ক্লাবের ক্যাফেটিরিয়ায় ১৪ দলের নেতাদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

এ সময় নানক বরিশালে নৌকার প্রার্থীকে হারাতে ইসলামী আন্দোলনের মেয়র পদপ্রার্থীকে টাকা দেওয়া হয়েছে এমন দাবি করে একজন আওয়ামী লীগ নেতার দেওয়া বক্তব্যের প্রসঙ্গও আনেন এবং এ নিয়ে আলোচনা না করে নৌকার প্রার্থীকে কীভাবে জয়ী করা যায় তা নিয়ে করণীয় নির্ধারণের জন্য নেতাদের প্রতি আহ্বান জানান।     

গত ৪ জুন এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা ও ২৪ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর শরীফ আনিছুর রহমান দাবি করেন, “বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে হারাতে তার বড় ভাই জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ ও তার ছেলে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ হাত পাখা মার্কার প্রার্থীকে তিন কোটি টাকা দিয়েছেন।”

তার এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সেই রাতেই বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি থেকে সাময়িক বরখাস্ত হন শরীফ আনিছুর রহমান।

বক্তব্যে ক্ষুব্ধ হয়ে ইসলামী আন্দোলনের দুই নেতাকর্মী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বরখাস্ত আওয়ামী লীগ নেতা শরীফ আনিছুর রহমানের বিরুদ্ধে দুটি মামলার আবেদন করেছেন।  

মতবিনিময় সভায় এ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন,  “হাতপাখা প্রার্থীকে কে কত টাকা দিয়েছে বা দেয়নি তা আমাদের আলোচ্য বিষয় নয়। আমাদের প্রার্থী, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী খোকন সেরনিয়াবাত কীভাবে এই নির্বাচনে জয়ী হবেন, হাতে আরও দুদিন রয়েছে। এই দুদিনে আমাদের করণীয় বিষয় আলোচনাই জরুরি।

Also Read: বরিশালে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা হাতপাখার কর্মীর

যুবলীগের সাবেক চেয়ারম্যান আরও বলেন, “আমরা ১৪ দলের নেতৃবৃন্দ বরিশালে যারা আছেন তাদেরকে সঙ্গে নিয়ে প্রতিটি মানুষের দুয়ারে খোকন সেরনিয়াবাতের জন্য ভোট চাইবো। আমরা বরিশালবাসীর কাছে আরেকটি সুযোগ চাইবো। আমাদের আর একবার সুযোগ দিন এবং নৌকা প্রতীকে ভোট দিন।“

এ সময় ১৪ দলের নেতাদের প্রতি অতীত ভুলে ঐক্যবদ্ধভাবে খোকন সেরনিয়াবাতকে জয়ী করার আহ্বান জানিয়ে নানক আরও বলেন, “কী হয়েছিল, কেন হয়েছিল সেগুলো নিয়ে আর টানাটানি না করে আসুন আমরা খোকন সেরনিয়াবাতকে কীভাবে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জয়ী করতে পারি সে বিষয়ে পরামর্শ দিয়ে পরস্পরকে সহযোগিতা করি।”

এ সময় ১৪ দলের শরিক জাসদ ও ন্যাপের বরিশালের নেতাদের অভিযোগের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম বলেন, “আমরা আসলে আপনাদের কষ্ট দিতে চাইনি বলেই প্রথম দিকে আপনাদের ডাকিনি। কিন্তু এই শেষের দুদিন আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা আশা করছি।”

শনিবার বিকেল ৫টায় আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে ঐক্যবদ্ধভাবে মিছিল বের হবে বলেও জানান বাহাউদ্দীন নাসিম।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক তালুকদার মো. ইউনুসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মি আহমেদ, কার্যনিবার্হী সদস্য মো. আনিসুর রহমান, মো. গোলাম কবির রাব্বানী চিনু, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, জাসদের আব্দুল হাই মাহবুব, ওয়ার্কার্স পার্টির শেখ মো. টিপু সুলতান, সাম্যবাদী দলের আব্দুর রাজ্জাক।