বিএনপির বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রই সফল হয়নি: রুমিন ফারহানা

দিনাজপুর প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় বিএনপি নেতা এসব কথা বলেন।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2022, 02:39 PM
Updated : 2 Dec 2022, 02:39 PM

সরকার বিএনপির বিরুদ্ধে অনেক ‘ষড়যন্ত্র’ করেছে কিন্তু তাতে দল আরও অনেক বেশি ‘শক্তিশালী’ হয়েছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য রুমিন ফরহানা।

বিএনপির এই সংসদ সদস্য বলেন, “বর্তমান সরকারের ১৫ বছরে অত্যাচারের স্টিমরোলার চলেছে বিএনপির ওপরে। সরকার ভেবেছিল, বিএনপি চিরদিনের মত মাটির সঙ্গে মিশে যাবে।”

“বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র হয়েছে, সাংগঠনিকভাবে দুর্বল করার ষড়যন্ত্র হয়েছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই সফল হয়নি। বরং বিএনপি এখন আরও শক্তিশালী রূপে ফিরে এসেছে।”

শুক্রবার বিকালে দিনাজপুরে ‘জবাবদিহিতামূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময় সভায় রুমিন ফারহানা এসব কথা বলেন।

বিএনপি নেতা আরও বলেন, “২০২৪ সালে যে নীলনকশার নির্বাচনের কথা ভাবছে বর্তমান সরকার, বিএনপি যতদিন আছে সেটি কখনই আর বাস্তবায়ন করতে পারবে না। বিএনপির দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। আগামীতে বাংলাদেশের রাজনীতির দর্শন কেমন হবে এবং গণতন্ত্র কোন পথে চলবে সেটা নির্ধারণ করবে জনগণ।”

দিনাজপুর প্রেসক্লাবে এম আব্দুর রহিম মিলনায়তনে বিএনপির মিডিয়া সেল আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন। উপস্থিত ছিলেন সেলের সদস্যসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সদস্য কাদের গণি চৌধুরী, সমন্বয়ক অধ্যাপক ড. মোর্শেদ খান।

সভায় শিক্ষক, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন পেশার প্রায় ৭০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।