দেশে গণতন্ত্রের চর্চা না থাকায় আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে: আমীর খসরু

তিনি বলেন, এতে বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে নষ্ট হয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2023, 02:35 PM
Updated : 28 May 2023, 02:35 PM

দেশে গণতন্ত্রের চর্চা না থাকায় আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “এতে বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে নষ্ট হয়েছে।”

তিনি বলেন, “এ সময়ে বিএনপি ক্ষমতায় থাকলে আমরা আল্লাহকে বলতাম– মাটি ফাঁক কর, নীচে চলে যাই।”

রোববার বিকালে ময়মনসিংহ নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে এক সমাবেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

দলটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ উত্তর-দক্ষিণ ও মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

দুপুর থেকেই নগরীর বিভিন্ন পয়েন্টে নেতা-কর্মীরা একত্রিত হয়ে সমাবেশে যোগ দিতে থাকেন।  

করোনায় আক্রান্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সুস্থতা কামনা করে কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে বেলা সোয়া ৩টার দিকে সমাবেশ শুরু হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু বলেন, “বিশ্ব গণতান্ত্রিক সম্মেলনে ১০৭টি দেশ আমন্ত্রণ পেলেও বাংলাদেশ বঞ্চিত হয়েছে। এটি এ সরকারের জন্য দ্বিতীয় থাপ্পর। এ সরকার একের পর এক দেশকে থাপ্পর খাওয়াচ্ছে ভিনদেশ ও সংগঠনের দ্বারা।”

বিদ্যুতের উচ্চ মূল্যের টাকা ও ব্যাংক লুটের টাকা আওয়ামী সিন্ডিকেটের পকেটে যাচ্ছে দাবি করে বিএনপির এ কেন্দ্রীয় নেতা আরও বলেন, “নেতা-কর্মীরা অবৈধ পন্থায় সাধারণ মানুষের টাকা মেরে আজ কোটি কোটি টাকার মালিক বনে গেছে। 

“অবৈধ সরকারের সময়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অসহনীয় লোডশেডিং, বিএনপি নেতা-কর্মীদের মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেপ্তার করা হচ্ছে। সাধারণ মানুষ একদিন এসবের দাঁত ভাঙা জবাব দেবে।”

মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক শাহ ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম।

সমাবেশমঞ্চে সঞ্চালনায় ছিলেন ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, দক্ষিণ জেলার যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।

এতে আরও বক্তব্য দেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক এনায়েত উল্লাহ কালাম, সাবেক সংসদ সদস্য শাহ নূরুল কবীর শাহীন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু।