বাসের কাচ ভাঙলেন জাবি কর্মকর্তা

এই কর্মকর্তা ৫ টাকা ভাড়া দিতে চাইলে কন্ডাকটরের সঙ্গে বাগবিতণ্ডা হয়; এক পর্যায়ে তিনি রাস্তায় নেমে ইট ছুড়ে বাসের সামনের গ্লাস ভেঙে দেন। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 06:37 PM
Updated : 29 March 2023, 06:37 PM

ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয়ের এক কর্মকর্তা বাসের কাচ ভাংচুর করেছেন। 

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী ও ওই কর্মকর্তা জানান। 

এস এম সাদাত হোসেন নামের এই কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের উপ-পরচিালক পদে দায়িত্ব পালন করছেন। 

প্রত্যক্ষর্দশীরা জানান, সাভার এলাকা থেকে ‘ঠিকানা পরিবহন’ এর একটি বাসে উঠে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক পর্যন্ত যাচ্ছিলেন। এই পথের বাস ভাড়া ১০ টাকা; তবে শিক্ষার্থী হলে ৫ টাকা নেন কন্ডাক্টররা। 

সাদাত হোসেন ৫ টাকা ভাড়া দিতে চাইলে কন্ডাকটরের সঙ্গে বাগবিতণ্ডা হয়। 

বাগবিতণ্ডার এক পর্যায়ে রাস্তায় নেমে যান তিনি। পরে ইট ছুড়ে বাসের সামনের গ্লাস ভেঙে দেন।  

পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তার উপস্থিতিতে বাসটি ছেড়ে দেওয়া হয়। 

এ ব্যাপারে ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা) জেফরুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "ফোন পেয়ে আমি যাই প্রধান ফটকের সামনে। গিয়ে দেখি বাসের সামনের অংশ ভাঙা; পরে প্রধান ফটকের সামনে যেন ঝামেলা না হয় সেজন্য বাস ছেড়ে দিতে বলি।" 

এ ব্যাপারে সাদাত বলেন, "আমি কিলোমিটার প্রতি সরকার নির্ধারিত ২.৪৫ টাকা হারে ভাড়া দিতে চেয়েছি। সে হিসাবে পাঁচ টাকার বেশি ভাড়া হয় না। তারপরও পাঁচ টাকা ভাড়া দিতে চাইলে বাসের কন্ডাকটর আমার সাথে দুর্ব্যবহার করে। এই প্রেক্ষিতে ক্যাম্পাসরে গেটে এসে বাস দাঁড় করাই। তখন তারা চলে যেতে চাইলে ইট ছুড়েছি। যদিও ইট ছোড়ার জন্য আমি দুঃখ প্রকাশ করেছি।" 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুল আলম বলেন, "কেউ আইন নিজের হাতে তুলে নিবে সেটা কখনওই কাম্য না। তার সাথে যদি অন্যায় হয়ে থাকে তাহলে সে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাতে পারত। তখন আমরা বাস মালিকদের সাথে কথা বলতে পারতাম। একজন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা হিসেবে তিনি যা করেছেন তা অত্যন্ত নিন্দনীয়।"