রোড মার্চে বিএনপি; চলবে সরকারের পতন না হওয়া পর্যন্ত, বললেন ফখরুল

“লক্ষ লক্ষ মানুষের উত্তাল তরঙ্গে আপনার সরকার ভেসে যাবে, জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2024, 05:56 AM
Updated : 8 Feb 2024, 05:56 AM

আওয়ামী লীগ সরকারের ‘পতন না হওয়া পর্যন্ত’ রোড মার্চ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলটির রংপুর জেলা কার্যালয়ের সামনে থেকে শনিবার যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে দিনাজপুর অভিমুখে রোড মার্চ উদ্বোধন করে তিনি এই ঘোষণা দেন।

ফখরুল বলেন, “আজকে এই রোড মার্চ শুরু হল, এই রোড মার্চ শেষ হবে যেদিন আমরা এই সরকারের পতন ঘটাতে পারব। আমরা পরিষ্কার করে বলতে চাই, আমাদের এই এক দফা সময় থাকতে মেনে নেন। যদি এক দফা মেনে নেন শান্তিপূর্ণভাবে অথবা আপনারা (সরকার) যদি পদত্যাগ না করেন, তাহলে জনগণ তৈরি হয়ে গেছে। লক্ষ লক্ষ মানুষের উত্তাল তরঙ্গে আপনার সরকার ভেসে যাবে, জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।”

সহযোগী তিন সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, “আজকে আমরা এখানে শপথ নিই যে, এই সরকারের পতন ছাড়া আমরা আর ঘরে ফিরে যাব না। আমরা জনগণকে নিয়ে এগিয়ে যাব।”

সরকারের উদ্দেশে তিনি বলেন, “আমাদের দাবি পরিষ্কার, আপনারা এখনই পদত্যাগ করেন। আপনাকে (শেখ হাসিনা) এদেশের মানুষ দেখতে চায় না ক্ষমতায়। সংসদ ভেঙে দেন আর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন। নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। আপনার সরকারের অধীনে নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে নির্বাচন করতে পারবে না।”

রংপুর জেলা বিএনপির কার্যালয়ে বেলা ১১টা ২০ মিনিটে এই রোড মার্চ শুরু হয়। কয়েকশ মোটরবাইক, মাইক্রোবাস, মিনি বাসে করে হাজারো নেতাকর্মীরা দিনাজপুর অভিমুখে রওনা হন।

বিকালে দিনাজপুরে পৌঁছে রোড মার্চ শেষ হবে সমাবেশের মধ্য দিয়ে। যাত্রা পথে আদমদিঘী, সৈয়দপুর ও দশমাইলে পথসভা হবে। বিএনপির তিন সংগঠনের এটিই প্রথম রোড মার্চ। রোববার বগুড়া থেকে রাজশাহী অভিমুখে তাদের রোড মার্চ রয়েছে।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)