দুর্যোগে যেন দলীয়করণ না হয়: ফখরুল

ঘূর্ণিঝড়ের দুর্যোগে বিএনপি নেতা-কর্মীদের জনগণের পাশে থাকার আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 09:41 AM
Updated : 14 May 2023, 09:41 AM

ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষকে সহযোগিতার বিষয়টি ‘দলীয়করণ’ না করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একই সঙ্গে জনগণের পাশে থাকতে বিএনপি নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার এই ঘূর্ণিঝড় কক্সবাজার উপকূলে আঘাত হানার পর ঢাকার গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এই আহ্বান জানান গুলশান।

ঘূর্ণিঝড় মোখা রোববার ভোরে মিয়ানমার-কক্সবাজার উপকূলে আঘাত হানে। স্থলভাগে উঠে আসার সাথে সাথে এর শক্তিও কমতে থাকে। তবে যতটা ক্ষতির আশঙ্কা করা হচ্ছিল, ততটা ভয়াবহ রূপ পায়নি এ ঝড়।

ঢাকায় সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব বলেন, “প্রবল ঘূর্ণিঝড় মোখা ধেয়ে আসছে আমাদের চট্টগ্রাম, কক্সবাজার, টেকনাফ- এই উপকূলীয় অঞ্চলগুলোতে। …ইতোমধ্যে ঝড়ের পূর্বের যে ঘটনাগুলো ঘটে সেগুলো শুরু হয়ে গেছে। আমি যেটা খবর পেলাম যে, বিকালে থেকে সবচেয়ে বড় আঘাতটা আসতে পারে…।

“সরকারকেও বলতে চাই, এখানে কোনো রকম দলীয়করণ না করে সমগ্র মানুষের পাশেই যেন তারা থাকেন।”

বিএনপি বিপদে পড়া মানুষের পাশে থাকবে জানিয়ে ফখরুল বলেন, “আমরা ইতোমধ্যে দলের সকল পর্যায়ের নেতা-কর্মীকে নির্দেশ দিয়েছি এই প্রাকৃতিক দুর্যোগে জনগণের পাশে দাঁড়ানোর জন্য।

“সব রকমের সহযোগিতা যা সম্ভব তা করার জন্য তাদেরকে অনুরোধ করেছি। আমরা আশা করি জনগণও এই দুর্যোগ মোকাবিলা করবে সাহসের সঙ্গে, অতীতে যেমন তারা মোকাবিলা করেছে সেভাবে।”

সংবাদ সম্মেলনে মহাসচিবের সঙ্গে আরও ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।