আওয়ামী লীগ পালাবার পথ পাবে না:  মীর নাছির

“ম্যাডামের কিছু হলে, সারা বাংলাদেশে আগুন জ্বলবে। সরকার বুঝতে পারছেন না?” বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2024, 08:53 PM
Updated : 16 Jan 2024, 08:53 PM

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে যে আন্দোলনে নেমেছেন, তাতে অচিরেই জয়ের আশা করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন। তিনি বলেছেন, “আমরা আন্দোলন করে এই পর্যায়ে এসেছি। আওয়ামী লীগ পালাবার পথ খুঁজে পাবে না।”

দলীয় চেয়ারপারসন খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তির দা‌বি‌তে রোববার নগরীর নুর আহম্মেদ সড়কে চট্টগ্রাম নগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে একথা বলেন তিনি।

মীর নাছির বলেন, “ওবায়দুল কাদের যদি প্রতি সপ্তাহে সিঙ্গাপুর যেতে পারে, বেগম খালেদা জিয়া কেন যেতে পারবে না। ম্যাডামের কিছু হলে, সারা বাংলাদেশে আগুন জ্বলবে। সরকার বুঝতে পারছেন না? আপনারা বুঝবেন না। কারণ বিভিন্ন বাহিনী নিয়ে আছেন। আরে আন্দোলনের জোয়ারে এই বাহিনী এক মিনিটের মধ্যে কোথায় চলে যাবে, টেরও পাবেন না।”

পুলিশ বাহিনীর উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, “বেশি বাড়াবাড়ি করবেন না। জোয়ার শুরু হলে কিছু করতে পারবেন না। আমাদের নেতাদের যেদিন নির্দেশ দেব, সেদিন আপনাদের কোনো অস্ত্রই কাজে আসবে না।”

সমাবেশে বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, “বেগম খালেদা জিয়া আজকে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। চিকিৎসার অভাবে বেগম খালেদা জিয়ার যদি কিছু হয়, তাহলে এই সরকারের পরিণতি হবে ভয়াবহ। আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে।”

আগামী ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত বিএনপির রোডমার্চ কর্মসূচিতে সরকার যদি বাধা দেয়, তবে যেখানে বাধা হবে, সেখানেই প্রতিরোধ করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন ও নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। উপস্থিত ছিলেন নগর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক এম এ আজিজ, যুগ্ম আহবায়ক আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)