আওয়ামী লীগকে হুমকি দিয়ে লাভ নেই: কাদের

“ঐক্য আমাদের রাখতে হবে, হিমালয়ের মত অবিচল থাকতে হবে," নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন তিনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2023, 01:42 PM
Updated : 15 March 2023, 01:42 PM

আগামী জাতীয় সংসদ নির্বাচনে যেকোনো খারাপ পরিস্থিতি মোকাবিলার প্রস্তুতি আওয়ামী লীগের আছে দাবি করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হুমকি দিয়ে লাভ নেই।

বুধবার বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে যৌথ সভায় এ কথা বলেন তিনি।

নির্বাচন ঠেকানোর চক্রান্ত আছে দাবি করে তিনি বলেন, "বিএনপি জানান দিচ্ছে যে তারা ইলেকশন করবে না, করতেও দিবে না। তারা ২০১৩-১৪ সালের মত হুমকি প্রদর্শন করছে।

"বিএনপি সেক্রেটারি জেনারেল ফখরুল বলেছেন যে, নির্বাচনে যে কোনো দুর্ঘটনার জন্য আওয়ামী লীগ দায়ী থাকবে। তার মানে নির্বাচনের সময় খারাপ কিছু ঘটানোর প্রস্তুতি তারা নিচ্ছে। ২০১৩-১৪ সালের মত অগ্নিসন্ত্রাস, হত্যাযজ্ঞ, ধ্বংসাত্মক পথে তারা ফিরে যেতে চায়।"

নিজেদের প্রস্তুতির কথা জানিয়ে কাদের বলেন, "আমি দ্ব্যর্থহীন হয়ে বলতে চাই নির্বাচনে খারাপ কিছু ঘটানোর ষড়যন্ত্র করে লাভ নেই। এটা ১৩-১৪ সাল নয়, এখন ২০২৩। বাংলার জনগণকে ভয় দেখাবেন না। আওয়ামী লীগকে হুমকি দিয়ে লাভ নেই, আওয়ামী লীগ ষড়যন্ত্র মোকাবেলা করতে সর্বদা প্রস্তুত। সারাদেশে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ।

"যেকোনো মূল্যে, যেকোনো পরিস্থিতি আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বাংলাদেশে কোনো রাজনৈতিক শক্তি নেই যারা নির্বাচনে ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারাতে পারে। ঐক্য আমাদের রাখতে হবে, হিমালয়ের মত অবিচল থাকতে হবে।"

তিনি বলেন, "ভোটের পাতা চোর হচ্ছে একমাত্র বিএনপি। ভোট চুরির রাজা বিএনপি। ১ কোটি ২৩ লাখ ভোটার কে তৈরি করেছিল ভোট চুরি করার জন্য? ১৫ ফেব্রুয়ারি প্রহসনমূলক নির্বাচনের কথা ভুলে গেছেন ফখরুল সাহেব? মাগুরা, ঢাকা উপ নির্বাচনে কারা ভোট চুরি করেছে? এদেশের মানুষ জানে। কাজেই ভোট চুরির অপবাদ আওয়ামী লীগকে দিবেন না।"

১৭ মার্চ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর কর্মসূচির সঙ্গে সমঞ্জস্য রেখে দলীয় কর্মসূচি নেওয়া হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, "তবে ঢাকায় আলোচনা সভা করা হবে ১৯ মার্চ। যেহেতু আওয়ামী লীগের সাইজ অনুযায়ী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র খুবই ছোট সেহেতু দলের চেইন অব কমান্ড এবং আসন গ্রহণের যোগ্যতা অনুযায়ী আসন গ্রহণ করবেন। কাউকে তুলে দেওয়ার আগেই নিজের বিবেক অনুযায়ী আসন গ্রহণ করবেন।"

আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রাজ্জাক, কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, মাহবুবু-উল আলম হানিফ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি সাধারণ সম্পাদকসহ সহযোগী সংগঠনের নেতারা যৌথ সভায় উপস্থিত ছিলেন।