বিপ্লব বড়ুয়াকে চট্টগ্রামের উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগের সংবর্ধনা

গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনের পর নতুন কমিটিতে দ্বিতীয়বারের মত বিপ্লব বড়ুয়াকে দপ্তর সম্পাদক করা হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 10:20 AM
Updated : 12 Jan 2023, 10:20 AM

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দ্বিতীয়বারের মত দপ্তর সম্পাদক হওয়ায় বিপ্লব বড়ুয়াকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রামের উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের পুরাতন রেল স্টেশন চত্বরে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিপ্লব বড়ুয়া বলেন, "দায়িত্ব পাওয়া মানে সংবর্ধনা নেওয়া নয়, দায়িত্ব পাওয়া মানে দায়িত্ব পালন করার একটি দায়িত্ববোধ, কর্তব্যবোধ।"

গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম সম্মেলেনে নতুন কমিটিতে দ্বিতীয়বারের মত বিপ্লব বড়ুয়াকে দপ্তর সম্পাদক করা হয়। 

অনুষ্ঠানে বিপ্লব বড়ুয়া বলেন, “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে যে সম্মান, যে ভালোবাসা দেখিয়ে চট্টগ্রামের মানুষের প্রতিও সম্মান দেখিয়েছেন… বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নেতৃত্বে আমার মত একজন নগণ্য মানুষকে তিনি দ্বিতীয়বার দপ্তর সম্পাদক করেছেন।

"আপনাদের (চট্রগ্রামের নেতাকর্মী) ভালোবাসায় আমি অভিভূত, আনন্দিত, আমার মত একজন ক্ষুদ্র কর্মীকে চট্টগ্রাম শহরে বরণ করেছেন। আপনাদের কাছে আমার কৃতজ্ঞতার শেষ নেই।"

চট্টগ্রামের আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন নেতারা ছাড়াও দলের প্রয়াত নেতাদের স্মরণ করেন বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, "আওয়ামী লীগে চট্টগ্রাম একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচজনকে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে রেখে চট্টগ্রামবাসীকে সম্মানিত করেছেন।

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, "আজকে রাষ্ট্রের বিরুদ্ধে, দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্রকারীরা শুধু দেশে নয়, দেশের বাইরে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার করে গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে ব্যহত করতে চায়।”

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পিয়ারুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক