স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গেলেন মির্জা ফখরুল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও এখন স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে আছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 04:01 AM
Updated : 4 March 2024, 04:01 AM

স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; স্ত্রী রাহাত আরা বেগমও তার সঙ্গে রয়েছেন।

সোমবার সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হন বলে ফখরুলের একান্ত সহকারী ইউনুস আলী জানান।

তিনি বলেন, “স্যার হেলথ চেকআপ করাতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। সিঙ্গাপুরে একটি ক্লিনিকে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ইতোমধ্যে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। আগামী ১৮ তারিখ স্যার দেশে ফিরবেন।”

প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, “বিএনপি মহাসচিব ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা অবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমে যায়। স্বাস্থ্য পরীক্ষা করাতে তিনি সিঙ্গাপুরে গেছেন।”

কারাগার থেকে মুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফীনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধায়নে চিকিৎসা নেন।

৭৭ বছর বয়সী ফখরুল এর আগেও সিঙ্গাপুরে চিকিতসা করিয়েছিলেন। সর্বশেষ ২০২৩ সালের ২৪ অগাস্ট তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন।

২০১৫ সালে কারাবন্দি অবস্থায় বিএনপি মহাসচিবের ঘাড়ের ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে মুক্তির পর সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করার তিনি। এরপর প্রতিবছরই ফলোআপ চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে যেতে হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও স্বাস্থ্য পরীক্ষার জন্য এখন সিঙ্গাপুরে আছেন। হৃদরোগের চিকিৎসার জন্য তাকেও নিয়মিত সিঙ্গাপুরে যেতে হয়।

পুরনো খবর ...

Also Read: স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গেলেন কাদের