১২ মে ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 06:39 AM
Updated : 6 May 2023, 06:39 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করতে হবে। দেহে আঘাত লাগার সম্ভাবনা আছে। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। কারও বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে অনুকূল সময়, কর্মক্ষেত্রে এটিকে ভালোভাবে ব্যবহার করুন। আপনার কঠোর পরিশ্রম কর্মক্ষেত্রে আজ রং প্রদর্শন করবে। ভালো কাজের জন্য সম্মানিত হবেন। সপ্তাহের শেষদিকে প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন। সামাজিক ও ভালোবাসাময় জীবন অনেক উৎসাহ পাবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শূরুতে বিবাহিত দম্পতিরা একটা ভালো মিলনবিশিষ্ট পারিবারিক সময় উপভোগ করতে পারেন। কোনো গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন বিশেষত বাঁকগুলোতে। সপ্তাহের মাঝদিকে কোনো ব্যবসায়িক ভ্রমণ বা তীর্থ যাত্রার পূর্বাভাষ দেখা যাচ্ছে। ভ্রমণ প্রেম ঘটিত যোগাযোগ বাড়বে। সফর করা আনন্দদায়ক ও লাভজনক হবে। সপ্তাহের শেষদিকে জীবিকার ব্যাপারে খুব বেশি চিন্তার করার কিছু নেই। সবদিকই শুভ। সফল অর্জনের জন্য আপনাকে একাগ্রতা বজায় রাখতে হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে মাথা ব্যথা ও বুকে সমস্যার মতো ছোটখাট সমস্যার সম্মুখীন হতে পারেন। এমন পরিস্থিতিতে সুস্থ থাকার জন্য খাদ্যাভ্যাস উন্নত করতে হবে। বৈবাহিক জীবনের ওপর আসা বিষয়গুলো সত্যিই অবিশ্বাস্য রূপ নিতে পারে। সপ্তাহের মাঝের দিকে ক্রোধ সংযত করা একান্ত প্রয়োজন। নিজের ভুলের জন্য নানানদিক থেকে অপমানিত হতে পারেন। রাস্তার লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার অবসর সময়টি ধর্মীয় কাজে ব্যয় করার ধারণা করতে পারেন। কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন, যা ক্লান্তিকর হলেও লাভজনক হবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে শুধুমাত্র ভালোবাসা দিয়ে আপনি বা সঙ্গী কোনো ঝগড়া ছাড়া একসঙ্গে একটি শান্তিপূর্ণ সময় কাটাবেন। স্বাস্থ্যের দিকে নজর দেওয়া প্রয়োজন আর যোগ-ধ্যান করতে হবে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ে লাভ বৃ্দ্ধি ও ভালো সুযোগ আসতে পারে। বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে সত্যিই চমৎকার সময় দেখাচ্ছে। সপ্তাহের শেষদিকে ছোট দুর্ঘটনার পূর্বাভাষ পাওয়া যাচ্ছে। কোনো গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে কোনো পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আপনার উদ্দিপনা বাড়িয়ে দিতে পারে। যাকে ভালোবাসেন তাকে ভালোবাসার প্রস্তাব দেওয়াটা এখন গুরুত্বপূর্ণ। যদি না করেন তবে দেরি হয়ে যেতে পারে। সপ্তাহের মাঝদিকে বুকের সমস্যা বৃদ্ধি পেতে পারে। এই সময়ে অর্থের চেয়ে স্বাস্থ্যের বিষয়ে চিন্তা করা উচিত। সপ্তাহের শেষদিকে কর্মস্থল থেকে ঘরে ফেরার পর পছন্দমতো কাজ করতে পারেন। তাতে আপনি মনে শান্তি পাবেন। সঙ্গী অবিশ্বাস্য উষ্ণতার সঙ্গে নিজের রাজার মতো মনে হবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতা ব্যবহার করুন। অতিথি সমাগমের কারণে সুন্দর সময়ে পরিণত হবে। সপ্তাহের মাঝদিকে সামাজিক ও রোমান্টিক জীবন অনেক সুন্দর হবে। অনেকে আপনাকে দেখতে, দেখা করতে, সময় কাটাতে চাইবে। সপ্তাহের শেষদিকে নিজে বা পরিবারের কেউ অসুস্থ হওয়ার কারণে আর্থিক সমস্যার সম্মুখিন হতে পারেন। অবশ্যিই অর্থের চেয়ে স্বাস্থ্যের বিষয়ে প্রাধান্য দেওয়া উচিত।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে অপরিকল্পিত উৎস থেকে আর্থিক লাভের কারণে আপনার সময় উজ্জ্বলতর করতে পারে। জনসংযোগ ও প্রচার কাজে সাফল্য দেখা দিতে পারে। সপ্তাহের মাঝদিকে উচিৎ হবে ভূমি সম্পত্তি ও জমি সংক্রান্ত সমস্যার ওপর নজর দেওয়া। কোনো মেরামতের কাজ বা সামাজিক মেলামেশায় ব্যস্ত থাকার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষের দিকে প্রকাশ্যে ও আত্মবিশ্বাসের সঙ্গে আপনার ভালোবাসা প্রকাশ করুন। আপনার হৃদস্পন্দন আপনার সঙ্গীর সঙ্গে ছন্দ মিলিয়ে প্রেমের সংগীতে মেতে উঠবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আপনার সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে অত্যন্ত লাভজনক প্রমাণিত হবে। একাধিক উৎস থেকে আর্থিক লাভ। দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন। সপ্তাহের মাঝদিকে বন্ধুদের সঙ্গে বাইরে যান। এটি আপনাকে অনেক উপকার করবে। সঙ্গী সহায়ক ও সাহায্যকারী হবে। সপ্তাহের শেষদিকে পুরো পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনবে এমন প্রকল্প চয়ন করুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে আয়ের চেয়ে ব্যয় বেশি ও পারিবারিক চাপ বাড়তে পারে। অতীত উদ্যোগ থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। সপ্তাহের মাঝদিকে নতুন কোনো আর্থিক পরিকল্পনা করতে পারেন। শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসূ হবে। সাংবাদিকদের ব্যস্ততা বৃদ্ধি পাবে। আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য সময়টি শুভ।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অতীতে যারা অর্থ বিনিয়োগ করেছিলেন তারা সেখান থেকে উপকৃত হতে পারেন। আয়ের চেয়ে ব্যয় বেশি হতে পারে। ভুলবেন না যে অর্থ সাশ্রয় করা একটি ভালো অভ্যাস। সপ্তাহের মাঝদিকে প্রেমে অপ্রত্যাশিত মোড় নিতে পারে। বুদ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সময় সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগ্রাসী মনোভাব ত্যাগ করতে পারলেই প্রত্যাশ অনুযায়ী উপার্জন করতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে অধিক শক্তি ও উদ্যোম নিয়ে কাজে ঝাঁপিয়ে পড়ার সময়। উচ্চাকাঙ্ক্ষা অগ্রাধিকার দিয়ে কঠোর পরিশ্রমের ফলে দুর্দান্ত ফলাফল পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে যথাযথ উপলব্ধি করে আপনি সবার থেকে দূরত্ব রেখে নির্জনে সময় কাটাতে পছন্দ করবেন। ধর্মীয় ক্রিয়া কলাপের সময় অভাবীদের কিছু দিলে মনের সন্তুষ্টি আসতে পারে। সপ্তাহের শেষদিকে প্রেম করার সুযোগ না হারান, তবে সারা জীবন সেটা ভুলবেন না। শৈল্পিক ও সৃজনশীল ক্ষমতা প্রচুর প্রশংসা পেতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)       সপ্তাহের শুরুতে বয়োজ্যেষ্ঠ কারও সঙ্গে আলোচনায় বিদেশ যাত্রার জন্য হাতছাড়া হওয়া সুযোগ ফিরে আসতে পারে। বেকারদের কেউ কেউ প্রত্যাশার চেয়েও ভালো চাকরি পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে ভালোবাসার মানুষটির সাথে সাক্ষাৎ হওয়ার কারণে আবেগ আপনার মনকে আচ্ছন্ন করে রাখবে। দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশীর মুহূর্ত আনবে। সপ্তাহের শেষদিকে ব্যয় বেশি হতে পারে। আয়-ব্যয়ের সমন্বয় করুন। নিজের একটি পুরানো ভুল বুঝতে পারেন। আর সে কারণে বিচলিত হতে পারেন।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য