২ ডিসেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2022, 08:07 AM
Updated : 26 Nov 2022, 08:07 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতা পরেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য আসবে। বেকারদের মধ্যে কেউ নতুন কাজের সন্ধান পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে জনহিতকর কাজে যোগ দিয়ে বিশিষ্ট ব্যক্তির সান্নিধ্যলাভে গর্বিত হতে পারেন। কেউ আবার বিদেশযাত্রায় প্রবাসী আত্মীয়ের সহযোগিতা পেতে পারেন। সপ্তাহের শেষদিকে আয়ের তুলনায় ব্যয়ের চাপ বাড়বে। পারিবারিক দায়িত্ব বাড়বে। আপনার মনের ভুলে কারও কোনো বড় ক্ষতি করে ফেলতে পারেন। শেষ দিনটিতে সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে প্রিয়জনের জন্য আপনার ভালোবাসা ফল্গুধারার মতো প্রবাহিত হবে। বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ হতে পারে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতা সৃষ্টি হতে পারে। তারপরও সাফল্য হতে সুনিশ্চিত। চাকুরিতে পরিবর্তন কারও জন্য সুফল বয়ে আনতে পারে। সপ্তাহের শেষদিকে সফর আনন্দদায়ক হবে। সামাজিক জমায়েত আপনাকে ভারমুক্ত রাখবে। প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। আয় ব্যয়ের সমতা রাখা মুশকিল হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করবেন। বিশ্রামের একান্ত প্রয়োজন আপনার। বিতর্ক ও মুখোমুখি সংঘাত এড়িয়ে চলুন। সপ্তাহের মাঝদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ সারাজীবনের জন্য স্মরণীয় হয়ে থাকবে। বৈদেশিক যোগাযোগ শুভ। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। সপ্তাহের শেষদিকে বহুদিনের কোনো প্রচেষ্টার সফল বাস্তবায়ন হবে। সমাজ সেবা মূলক কাজে যোগ দিয়ে মানসিক শান্তি পেতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনি যদি বিনম্র ও সহায়ক হন তবে সঙ্গীর কাছ থেকে ইতিবাচক সাড়া পাবেন। ব্যবসায়িক মহলে আপনার সুনাম বাড়বে। সপ্তাহের মাঝদিকে নিজের ওপর অতিরিক্ত চাপ দেবেন না। আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা খারাপের দিকেই মনে হচ্ছে। অন্যান্যদের মধ্যে অহেতুক দোষ খোঁজার অভ্যাস ত্যাগ করুন। সপ্তাহের শেষদিকে ধর্ম কর্মে আগ্রহ বাড়বে। দূর ভ্রমণের যোগাযোগ শুভ। শিল্প কারখানা খাতে জড়িত ব্যক্তিরা পদোন্নতির সুযোগ পেতে পারেন। 

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে উচ্চ রক্তচাপ থেকে কষ্ট পেতে পারেন। খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণে রাখুন এবং শারীরিক সুস্থতার জন্য ব্যায়াম করুন। সপ্তাহের মাঝদিকে ব্যবসার পরিধি বৃদ্ধি পেতে পারে। বিবাহ করতে যারা ইচ্ছুক তাদের কোনো শুভ ফল পাওয়ার সম্ভাবনা আছে। দাম্পত্য সম্পর্কের উন্নতি হতে পারে। সপ্তাহের শেষদিকে রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিকভাবে আহত হতে পারেন। উচ্চশিক্ষা ও গবেষণার কাজে ছাত্রছাত্রীরা শুভ ফল পেতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে প্রেম অপরিমিত, অপরিসীম এই কথাগুলো উপলব্ধি করতে পারবেন। শিক্ষাক্ষেত্রে কারও কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে যাদের হাঁপানি কিংবা হৃদরোগ আছে তারা তাদের বিশেষ কষ্ট হতে পারে। অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলুন, ওজন নিয়ন্ত্রণে রাখুন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক লেনদেন শুভ। যাবতীয় কেনাকাটা শুভ। স্ত্রীর সঙ্গে কোনো উত্তপ্ত বাদানুবাদের পর আপনার হৃদয়ে কোনো অনুভূতি জাগতে পারে। গাড়ি চালানো বা চড়ার ক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বন করুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ আসতে পারে। পরিবারের কাউকে অসন্তুষ্ট করা উচিত হবে না। আপনার পারিবারিক প্রয়োজনের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে যারা পরিবারের সদস্যদের নিয়ে বেড়াতে যাচ্ছেন তারা একটা স্মরণীয় সময় কাটাবেন। বাচ্চাদের সঙ্গে সময় কাটিয়ে মনে হতে পারে জীবনে অনেক দরকারি মুহুর্ত হারিয়েছেন। সপ্তাহের শেষদিকে শারীরিক অসুস্থতার জন্য কাজে ব্যঘাত ঘটতে পারে। অতিরিক্ত খাওয়া ত্যাগ করুন, ওজন নিয়ন্ত্রণে রাখুন। স্ত্রীর আপনার প্রতি অনেক বেশি মনযোগী হবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে কাছে কোথাও বেড়াতে গিয়ে লাভবান হতে পারেন। ভ্রমণের সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখুন। ভাই কিংবা বোনের বিয়ের যোগাযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ হতে পারে। নতুন বাড়ি কিংবা জমি কেনার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরকে কতটুকু ভালোবাসেন তা উপলব্ধি করতে পারবেন। স্ত্রীর কাছ চমৎকার কোনো চমক পেতে পারেন। অন্যদের সঙ্গে আনন্দ ভাগ করে নিতে শিখুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে শিল্প প্রতিষ্ঠানে নিযুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যার সমাধান হতে পারে। অপরিকল্পিত উৎস থেকে হাতে টাকা আসতে পারে। আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। সপ্তাহের মাঝদিকে নিকটজনের কোনের সুখবরে আনন্দিত হতে পারেন। সাংবাদিকদের ব্যস্ততা বাড়বে। ব্যবসায়িক ভ্রমণ সফল হবে। সপ্তাহের শেষদিকে জমিজমা সংক্রান্ত সমস্যাগুলো সমাধানের মনযোগ বাড়ান। পরিবারকে সময় দিন, নিঃসঙ্গতা কাটবে। প্রিয়জনের জন্য আপনার ভালোবাসা ফল্গুধারার মতো প্রবাহিত হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে নিজের ব্যক্তিত্বকে আরও উন্নত করার জন্য চেষ্টা চালান। আপনার ক্রমাগত ইতিবাচক কাজকর্ম ও চিন্তা পুরষ্কৃত হতে পারে। প্রেমিক প্রেমিকাদের জন্য সময়টা খুবই শুভ। সপ্তাহের মাঝদিকে অনাদায়ী অর্থ আদায় হবে। আর্থিক দিক থেকে সময়টা ভালো, তাই সঞ্চয় করতে পারবেন মনমতো। নিজের পরিবারের সদস্যদের প্রয়োজনকে প্রাধান্য দিন। সপ্তাহরে শেষদিকে কোনো ব্যবসায়িক কিংবা আইনী কাগজ না পড়ে সই করবেন না। আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে অপ্রয়োজনীয় ব্যয় বেড়ে যাওয়ার কারণে আর্থিক অবস্থা খারাপ হতে পারে। যতটা সম্ভব কম খরচ করুন, যা একান্ত প্রয়োজন তাই কিনুন। সপ্তাহের মাঝদিকে প্রেমের নতুন যোগাযোগ আসতে পারে। আপনি আপনার চেষ্টাগুলোতে সফল হবেন। সৃজনশীল কাজের জন্য প্রশংসা পাবেন। সপ্তাহের শেষদিকে ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতায় ব্যবসায় উন্নতি হতে পারে। দীর্ঘস্থায়ী সম্ভাবনাসহ বিনিয়োগ করা উচিত। স্ত্রী ও সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পাবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আপনার উচ্চ মানসিকতা আপনাকে সামনে এগিয়ে নিয়ে যাবে। বেকারদের মধ্যে কেউ সুখবর পেতে পারেন। প্রেমিক প্রেমিকারা একে অপরকে খুশি রাখতে ফোনে কথা বলুন। সপ্তাহের মাঝদিকে আয়ের তুলনায় বেশি ব্যয়ের ইচ্ছা জাগতে পারে। প্রিয়জনের কোনো আচরণে কষ্ট পেতে পারেন। অসুস্থতার কারণে চিকিৎসার খরচ বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে আপনার সৃজনশীলতা সবাইকে মুগ্ধ করবে। আপনার মেধা ও পরিশ্রমের সঠিক মূল্যায়ন হবে। দীর্ঘদিনের পাওনাগুলো আদায় হবে।

আরও পড়ুন:

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক