১৬ ডিসেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2022, 08:40 AM
Updated : 10 Dec 2022, 08:40 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে মনবলকে শক্ত করে নতুন কোনো কাজে যোগ দিন। সবরকম ঝামেলা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। কোনো কিছুতে নিষ্ঠার সঙ্গে লেগে থাকলে উন্নতি হবেই। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় আর্থিক সঙ্কট থেকে মুক্তি পাবেন। হাতে বেশ কিছু অর্থ আসবে। সাবধানতার সঙ্গে আর্থিক লেনদেন করুন। সপ্তাহের শেষ দিকে নতুন কোনো বন্ধুর সঙ্গে ভ্রমণে যাওয়া হতে পারে। ভাইবোনের মধ্যকার সম্পর্কের উন্নতি হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে বৈদেশিক কোনো যোগাযোগে সাফল্য লাভের সম্ভাবনা আছে। আপনার শ্রম, মেধা ও সম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদান্নতি। সপ্তাহের মাঝদিকে আপনি আপনার সঙ্গীকে সুখী রাখতে পারবেন। দীর্ঘদিনের কোনো আশা পূরণ হতে পারে। সপ্তাহের শেষদিকটা ধর্মীয় কাজের জন্য ভালো সময়। অভাবীদের কিছু দান করলে মানসিক শান্তি পাবেন। প্রার্থনায় নিয়মিত থাকা ভালো।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে অতীতের কারও সঙ্গে যোগাযোগ হতে পারে এবং একটি স্মরণীয় মুহুর্ত সৃষ্টি হতে পারে। হাঁপানি ও হৃদরোগের আক্রান্তরা বিশেষ কষ্ট পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে ব্যবসার পরিধি বাড়বে। পারিবারিক বিরোধ যতই থাকুন না কেনো রক্তের সম্পর্ককে কখনই শেষ করে দেওয়ার চেষ্টা করবেন না। সপ্তাহের শেষদিকে মানুষ আপনার প্রতি বিশেষ খুশি থাকবে না।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে নিঃসঙ্গতা ঝেড়ে ফেলে নতুন উদ্যম নিজের ভেতর সঞ্চারিত করুন। আপনি একটি নতুন উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির মুখোমুখি হতে পারেন, যা আপনাকে আর্থিকভাবে লাভবান করবে। সপ্তাহের মাঝদিকে আবেগের বশে কোনো কাজ করবেন না। বাস্তবতাকে মেনে নেওয়ার চেষ্টা করুন। আত্মীয়ের সঙ্গে মনমালিন্য হতে পারে, চেষ্টা করতে এড়িয়ে চলার। সপ্তাহের শেষদিকে পরিবারের সদস্যরা আপনার মতামত গ্রহণ করবেন। প্রয়োজনে বন্ধুদের সঙ্গে বেড়াতে যান।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার সম্পর্কে বাইরে আপনার নিজস্ব একটা জগত আছে সেটা ভুলে গেলে চলবে না। বেকারদের কারও বিদেশে যাওয়ার সুযোগ মিলতে পারে। সপ্তাহের মাঝদিকে মনকে কাজের সঙ্গে সংশ্লিস্ট করুন। সময়টা এখন আশাবাদী হওয়ার, কারও সঙ্গে পরিকল্পনায় যোগ দিন। সপ্তাহের শেষদিকে বিপরীত লিঙ্গের কারও সহযোগিতা পেতে পারেন। নিজের চিন্তাগুলো নিয়ন্ত্রণে রাখুন, সিদ্ধান্ত নিতে হবে ধীরে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে ভাইবোনের সম্পর্কে পরিবর্তন আসবে। পুরানো সব ভুল ধারণার অবসান হবে। জমিজমায় বিনিয়োগ লাভজনক হবে। বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। সপ্তাহের মাঝদিকে আপনার প্রেমের প্রস্ফূটনের মাধ্যমে আপনার সুন্দর কাজ পরিলক্ষিত হবে। মোবাইল বা টিভি দেখে অতিরিক্ত সময় নষ্ট করতে পারেন। সপ্তাহের শেষদিকে ব্যক্তিগত সম্পর্কগুলো বেশ সংবেদনশীল হয়ে উঠবে। সতর্ক না থাকলে ঝামেলায় পড়তে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে পাওনা টাকা আদায় হওয়ার সম্ভাবনা প্রবল। যে অর্থ সঞ্চয় করেছেন তা ভবিষ্যতে কার্যকারী হবে এবং কোনো বড় সমস্যা থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝদিকে শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখুন। মানুষের প্রশংসা পাবেন। যে কোনো চুক্তি করার জন্য সময়টা ভালো। সপ্তাহের শেষদিকে কোনো বন্ধু আপনার ধৈর্য্য শক্তির পরীক্ষা হতে পারে। প্রতি সিদ্ধান্তে বিচক্ষণ হতে হবে। মানসিক শক্তির জন্য বন্ধুর সহযোগিতা দারুণ হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে বারবার সিদ্ধান্ত পরিবর্তনের কারণে কোনো কাজ আটকে থাকতে পারে। বয়স্ক ব্যক্তিরা বায়ুর চাপ ও নিদ্রাহীনতায় কষ্ট পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে নতুন কাজ পাওয়ার মাধ্যমে জীবনের নতুন অধ্যায়ের সুচনা হতে পারে। নানাদিক থেকে সাফল্য আসবে। সম্মানীত কোনো পদ অর্জন করতে পারেন। সপ্তাহের শেষদিকে প্রেমের উচ্চতর অভিজ্ঞতা অর্জন করবেন। আর্থিক সমস্যার সমাধান হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে বন্ধুর সহযোগিতায় ব্যবসায় উন্নতি হতে পারে। আপনার ঘরকে স্বর্গতুল্য করতে চাই আপনারই সহযোগিতা। নিজের সম্পদগুলো নিরাপত্তা নিশ্চিত করতে সচেষ্ট হতে হবে। প্রিয়জনের জন্য মন ব্যাকুল থাকতে পারে। প্রেম, প্রণয় আর বিবাহের যোগাযোগ শুভ। সপ্তাহের শেষদিকে পুরানো কোনো মনমালিন্য বা শত্রুতার অবসান হতে পারে। অভিমান ভুলে সৌহার্দের হাত বাড়িয়ে দিন, ফলাফল আপনার জন্যই ভালো হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আর্থিক অবস্থার ওপর নেতিবাচক প্রভাব পড়তে পারে। ব্যক্তিগত জীবনের বাইরে কিছু সামাজিক কাজে যোগ দিন, এতে মানসিক শান্তি পাবেন। সপ্তাহের মাঝদিকে আপনার সৃজনশীল কাজের জন্য প্রশংসা পেতে পারেন। মানসিক শক্তি ও সহিষ্ণুতা আপনার উদ্দেশ্য সিদ্ধির উপায় হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনি দ্রুত অর্থ উপার্জন করতে চাইবেন। শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। ভ্রমণের সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আছে কি না তা একাধিকবার দেখে নিন।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে খরচ প্রত্যাশিত মাত্রায় বেড়ে যাবে। এতে মানসিক শান্তি নষ্ট হবে। কাজের মধ্যে সংগ্রামীভাব সৃষ্টি করতে হবে, তবেই লক্ষ্যে পৌঁছাতে পারবেন। সপ্তাহের মাঝদিকে আর্থিকক্ষেত্রে সাফল্য পাবেন। আয় বাড়ার সম্ভাবনা প্রচুর তাই কাজের মনযোগ বাড়াতে হবে এখনই। সপ্তাহের শেষদিকে ভ্রমণ ও বিশিষ্ট কারও সঙ্গে সাক্ষাৎ জীবনে আনন্দ বয়ে আনবে। নিকটজনের সাফল্যে আপনিও উপকৃত হবেন। ভাইবোনের পেছনে কিছুটা সময় দিন।

আরও পড়ুন:

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য