৩ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2023, 05:57 AM
Updated : 28 Jan 2023, 05:57 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কোনো নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। তবে আপনাকে অতিরিক্ত অর্থ ব্যয় করা থেকে বিরত থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে আপনি আপনার পরিবারসহ কোনো নিকট আত্মীয়ের সাথে দেখা করার পরিকল্পনা করতে পারেন এবং এটি অবশ্যই আপনার ভালো সময়। সপ্তাহের শেষ দিকে কোনো পুরানো বন্ধুর অপ্রত্যাশিত সাক্ষাৎ সুখপ্রদ স্মৃতি ফিরিয়ে আনবে। নিজের পরিবারের সদস্যদের প্রয়োজন আপনার কাছে অগ্রাধিকার থাকা জরুরি।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে চারপাশের মানুষের সম্প্রসারিত সমর্থন আপনাকে খুশি করবে। আনন্দ দিগুন করে নেওয়ার জন্য আপনার খুশি সহকর্মীদের সাথে ভাগ করে নিতে পারেন। সপ্তাহের মাঝদিকে কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য উদ্ভাবনী চিন্তা ব্যবহার করুন। নিকটজনের কাছ থেকে আর্থিক সুবিধা পাবেন বলে মনে হচ্ছে। সপ্তাহের শেষদিকে একজন আত্মীয় আপনাকে একটি বিস্ময় প্রদান করতে পারেন। তবে সেটি আপনার পরিকল্পনাকে বিঘ্নিত করতে পারে, বিচক্ষণতা ব্যবহার করুন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে ব্যক্তিগত জীবন ছাড়াও কিছু দাতব্য কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখবেন, এতে আর্থিক লাভ না হলেও আপনাকে মানসিক শান্তি দেবে। সপ্তাহের মাঝদিকে আপনার ক্ষমতা শক্তি বেশি থাকবে যা লাভ অর্জনে সহায়তা করবে। নিজের করা কাজের কৃতিত্ব অন্যকে নিতে দেবেন না। সপ্তাহের শেষদিকে যারা আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তারা কোনো জায়গা থেতে অর্থ উপার্জন করতে পারবেন, যা এক মুহূর্তে বেশ কয়েকটি সমস্যা দূর করবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। আপনার আশা আকাঙ্ক্ষা একটি সুকোমল সুগন্ধি উজ্জ্বল ফুলের মতো প্রস্ফূটিত হবে। সপ্তাহের মাঝদিকে আপনার আর্থিক অবস্থার ওপর নেতিবাচক প্রভাব ফলতে পারে। অন্যদের বিরুদ্ধে বিদ্বেষভাব পোষণ করার জন্য মানসিক উত্তেজনার সৃষ্টি হবে। সপ্তহের শেষ দিকে একটি নতুন প্রতিষ্ঠানের জন্য সঠিক দিক নির্দেশনা এবং সহায়তা অনেক চেষ্টা না করে আপনার সন্ধানে আসবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার কার্য দক্ষতা বাড়াতে নতুন প্রযুক্তি অবলম্বন করুন। আপনার শৈলী ও কাজকর্ম করার অন্যান্য উপায়গুলো এমন মানুষজনকে আগ্রহী করবে যারা আপনাকে কাছ থেকে দেখছেন। সপ্তহের মাঝদিকে প্রেম এবং ভালোবাসা আপনাকে এক খুশির মেজাজে রাখবে। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। সপ্তাহরে শেষ দিকে আপ্রয়োজনীয় ব্যয় বৃদ্ধির কারণে আপনার আর্থিক অবস্থা খারাপ হতে পারে। শুধু মাত্র সেই জিনিসগুলো কিনুন যা প্রয়োজনীয়।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বিদেশী বাণিজ্যের সাথে যুক্তরা অপ্রত্যাশিত ফলাফল পাবেন বলে আশা করা যায়। ভ্রমণ করলে মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। সপ্তাহের মাঝদিকে সহকর্মী ও ঊর্ধ্বতনরা তাদের পূর্ণ সহযোগিতার বিস্তার ঘটাবেন। তাই কর্মস্থলে গতি লাভ করবে। আর কঠোর পরিশ্রম কর্মক্ষেত্রে সাফল্য বয়ে আনবে। সপ্তহের শেষে প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন। সামাজিক বা ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ সময়। কোনো দূর সম্পর্কের আত্মীয়ের কাছে থেকে অপ্রত্যাশিত সংবাদ আপনার সময়টি উজ্জ্বল কর তুলবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে কোনো প্রতিযোগিতায় অংশ না নেওয়াই ভালো হবে। পায়ের নিচে কোনো আঘাত থেকে সাবধানে থাকুন। ক্রোধ সংযত করা অতিরিক্ত প্রয়োজন। সপ্তাহের মাঝদিকে কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন যা ক্লান্তিকর হলেও অত্যন্ত লাভজনক হবে। যারা শিক্ষার জন্য বিদেশ যাওয়ার স্বপ্ন দেখছেন তারা পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তীর সুযোগ পাবেন। সপ্তাহের শেষ দিকে আপনার অভ্যন্তরীন শক্তি কর্মক্ষেত্রে অসাধারণ কাজ করার জন্য সমানভাবে আপনাকে সমর্থন করবে। কর্মক্ষেত্রে অফুরান সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ব্যবসার জন্য সময়টি অসাধারণ বলে আশা করা যায়। বৈবাহিক জীবনে প্রবেশ করার জন্য ভালো সময়। আপনার চারপাশে প্রণয়ীর ভালোবাসা অনুভব করবেন। সপ্তাহের মাঝদিকে সতর্কতার সাথে ও নিজ দায়িত্বে কাজ না করলে ছোটখাট বিপদ হতে পারে। নিজে দৃঢ় মনোবলের সাহায্যে তা দূর করুন। নৌপথে চলাচলে সাবধান হবেন। সপ্তাহের শেষদিকে বিদেশে যাওয়ার সুযোগ ছেড়ে দেওয়া ঠিক হবে না। ভ্রমণ ও প্রেম ঘটিত যোগাযোগ বাড়বে। সফর করা আনন্দদায়ক ও লাভজনক হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে বয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়ার দরকার। স্বাস্থ্যের দিকে দিয়ে এ সময় খারাপ যাবে। কাজেই আপনি কী খাচ্ছেন সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারেন। বিবাহ একটি আশীর্বাদ এবং আপনি তা এ সময় অনুভব করবেন। বিবাহীত জীবন আপনার আগে এত রঙিন ছিল না। সপ্তাহের শেষ দিকে দ্বন্দ্ব এড়িয়ে চলুন। কারণ এটি আপনার অসুস্থতা বাড়িয়ে তুলতে পারে। বন্ধুদের সাথে ভুল বোঝাবুঝির কারণে অপ্রিতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। কোনো ফয়সালা করার আগে সামঞ্জস্যপূর্ণ দৃষ্টি রাখুন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার ভালোবাসার মানুষটির সঙ্গে দেখা করায় প্রেম আপনার মন আচ্ছন্ন করে রাখবে। আপনার জন্য পরিবেশ প্রেমময় হয়ে উঠবে। সন্তনের জন্য কিছু পরিকল্পনা করার পক্ষে সেরা সময়। সপ্তাহের মাঝদিকে অসুস্থতার পূর্বাভাস দেওয়া হচ্ছে। নিজের এবং পরিবারের যত্ন নিন। একটু বুঝে কথা বলার দরকার। বিবাদের আশঙ্কা রয়েছে। প্রেমের ব্যাপারে নিঃসঙ্গ বোধ করতে পারেন। সপ্তাহের শেষ দিকে কর্তৃপক্ষের অপ্রত্যাশিত অনুকূল সংবাদ ব্যবসায়ীদের জন্য একটি অনিশ্চিত সময়ের অবসান ঘটবে। যদি আপনার স্ত্রীর ভালোবাসার জন্য ক্ষুধিত থাকেন তাহলে এখনই সময়টা মঙ্গলময়। বিয়ে ইচ্ছুকদের যোগযোগ হতে পারে। 

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে সম্পত্তি সংক্রান্ত ব্যবসায় উন্নতি এবং অবিশ্বাস্য লাভবান হতে পারেন। গৃহে কোনো শুভ অনুষ্ঠান হতে পারে। আর্থিক সঙ্কটে কোনো বন্ধুকে পাশে পেতে পারেন। কেউ উত্তরাধিাকর সূত্রে অর্থ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেমিক প্রেমিকার মাঝে ভুল বোঝাবুঝির অবসান হবে। শিক্ষা ক্ষেত্রে কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহের শেষ দিকে অতিরিক্ত পরিশ্রম ও দুশ্চিন্তা থেকে মন আঘাত পেতে পারে। নিম্নাঙ্গের রোগ ও সংক্রমণ থেকে ভোগান্তির সম্ভাবনা আছে। যদি একটু ধর্মীয় কাজ করতে পারেন তবে ভালো হয়।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বহু রোমাঞ্চকর অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাবে। বেগতিক উদ্যোমকে ঠিক মতো চালিত করার সর্বশ্রেষ্ট উপায় হচ্ছে বুদ্ধিগত বিষয়ে অধ্যয়ন। ভাইবোন সংক্রান্ত কোনো ভূমিকা গ্রহণ করতে পারেন। ব্যবসায়িক চুক্তি সম্পাদনের জন্য অত্যন্ত শুভ সময়। সপ্তাহের মাঝদিকে গার্হস্থজীবনে বেশ আগ্রহ দেখা দেবে। আপনার উচিত সম্পত্তি ও জমি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারেন। সপ্তাহের শেষদিকে সন্তানের মেধার বিকাশ ও উচ্চ শিক্ষা আগ্রহ আপনাকে আনন্দিত করতে পারে। মোবাইল বা টিভিতে প্রয়োজনের থেকে বেশি সময় ব্যয় করতে পারেন। কাছের এবং প্রিয়জনদের কাছ থেকে ভালোবাসা ও যত্ন আপনার উৎসাহ বৃদ্ধি করবে। আর আপনাকে নতুন কিছু করার এবং কার্যকর কিছু গ্রহণ করতে উৎসাহিত করবে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য