২৩ সেপ্টেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2022, 05:48 AM
Updated : 17 Sept 2022, 05:48 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কোনো অসুস্থ আত্মীয়ের সঙ্গে দেখা করুন। জীবনের বাস্তবতার সঙ্গে মোকাবেলা করতে গিয়ে প্রিয়জনদের কথা ভুলে যাবেন। পরিবারের সদস্যদের প্রয়োজন আপনার কাছে অগ্রাধিকার পাওয়া উচিত। সপ্তাহের মাঝদিকটা প্রেমের উচ্ছাস অনুভব করার সময়। আপনার ভালোবাসার জীবনে একটি আশ্চর্যজনক সময় আসতে চলেছে। সন্তানের কারণে কিছুটা মানসিক চাপ বোধ করতে পারেন। সপ্তাহের শেষদিকে কাজের চাপ বাড়বে। ঘরে স্ত্রীর সঙ্গে মতবিরোধ দেখা দিতে পারে। শারীরিক অসুস্থতায় ভুগতে পারেন, এমনটা হলে বিশ্রাম নিন। শেষদিনটিতে আপনার স্ত্রী আপনাকে পৃথিবীতেই স্বর্গ এনে দেবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনি দ্রুত অর্থ উপার্জন করতে চাইবেন। কোনো মুল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে সবদিক যাচাই করে নিন। আত্মীয়ের সঙ্গে দেখা করতে গিয়ে কোনো সুখবর পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে সম্পত্তি বিষয়ক কাজগুলো বাস্তবায়ন হবে, অবিশ্বাস্য মুনাফা আসবে। বন্ধুরা সহায়ক হবে। সপ্তাহের শেষদিকে প্রিয়জনের কাছ থেকে কোনো চমক পেতে পারেন। বয়স্ক ব্যক্তিরা স্বাস্থ্যের প্রতি যত্নবান হন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরু থেকেই মনযোগ দিয়ে কাজ করতে শুরু করুন। পণ্ডিত ব্যক্তিরা সভা সেমিনারে গুরুত্বপুর্ণ কোনো তথ্য প্রকাশ করার সুযোগ পাবেন। আর্থিক উন্নতি নিশ্চিতভাবে বৃদ্ধি পাবে। তবে তার সঙ্গে পাল্লা দিয়ে খরচও বাড়বে। সপ্তাহের মাঝদিকে কাজের মাঝে আবেগকে প্রশ্রয় দেবেন না। বাস্তবতা মেনে নিয়ে জীবনে অগ্রসর হওয়ার চেষ্টা করে যান। আত্মীয়ের সঙ্গে মনমালিন্য হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার পরিবার ও বন্ধুদের পরামর্শ নিন। গাছের যত্ন নিন, নিজের চারপাশের পরিবেশ সুন্দর রাখুন। প্রেমের ব্যাপারে অযাচিত উচ্ছাস দেখাবেন না। প্রেম যন্ত্রণার মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে ব্যয় বাড়বে কিন্তু আয় কমে যেতে পারে। যে কোনো খরচের আগে প্রয়োজনীয়তা বুঝে নিন। মানসিক ও নৈতিক শিক্ষার পাশাপাশি শারীরিক শিক্ষাও গ্রহণ করুন। এভাবেই পারবেন সবদিক থেকে উন্নতি করতে। সপ্তাহের মাঝদিকে আর্থিক সঙ্কটে জর্জরিত মানুষগুলো নানান উৎস থেকে আয় করতে পারবেন। অনেকগুলো সমস্যার সমাধান এনে দেবে সেই অর্থ। সপ্তাহের শেষদিকে আপনার কোনো আত্মীয় আপনাকে চমকে দিতে পারে। এতে আপনার সাজানো পরিকল্পনাগুলোতে বিশৃঙ্খলা দেখা দিতে পারে। আপনার মাধুর্যতা ও ব্যক্তিত্ব আপনাকে নতুন বন্ধু গড়ে তুলতে সাহায্য করবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ সময়। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। ব্যক্তিগত জীবনের পাশাপাশি কিছু সমাজসেবামূলক কাজেও যোগ দিন, মনে শান্তি আসবে। সপ্তাহের মাঝদিকে নিজেকে শান্ত ও উদ্বেগমুক্ত রাখুন। আপনার করা সাহায়্যের কল্যাণ্যে ওই ব্যক্তি বিশেষ স্বীকৃতি পেতে পারে। তবে তার সুবাদের আপনি ঘটনার কেন্দ্রবিন্দুতে পরিণত হতে পারেন। ভালোবাসার মানুষটির দেওয়া কোনো উপকার আপনাকে উৎসাহ যোগাবে। সপ্তাহের শেষদিকে বুকের ব্যথায় ভুগতে পারেন। এটিকে অবহেলা করবেন না। যথাযথ ব্যবস্থা নিন দ্রুত। ব্যবসায় প্রসার লাভের জন্য সময়টা শুভ।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে নিজের পেশাদারিত্বকে পুঁজি করে পেপাগত সম্ভাবনা বাড়ানোর চেষ্টা করুন। মার্কেটিং’য়ের কোনো কাজে জড়ানোর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পুরণ হতে পারে কারও। সপ্তাহের মাঝদিকে মনের শান্তির জন্য দানশীল কাজ করুন। এতে আপনার মনের জোর বাড়বে। আপনি একাকিত্ব বোধ করতে পারেন। এসময় পরিবারের সঙ্গে সময় কাটান। সপ্তাহের শেষদিকে কারও পদোন্নতির সুযোগ আসতে পারে। সেই আনন্দ বাড়িয়ে তোলার জন্য সহকর্মীদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করুন। নানান আর্থিক সুযোগ আপনার হাতে আসবে। সুযোগ কাজে লাগানোর আগে ভালোভাবে বিষয়গুলো বুঝে নিন। 

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বিদেশ ভ্রমণ থেকে লাভবান হতে পারেন। আপনার আত্মা অন্তর্নিহিত সত্যের সন্ধানে ব্যাকুল। সহকর্মী ও ঊর্ধ্বতনদের সহযোগিতা পাবেন, ফলে কাজের গতি বাড়বে। সপ্তাহের মাঝদিকে অনেক বন্ধুবান্ধবের সমারোহ হবে। কোনো সংস্থা বা প্রতিষ্ঠান থেকে লাভবান হতে পারেন। জনগনের কাছ থেকে সাহায্য ও অনুগ্রহ পাবেন। সপ্তাহের শেষদিকে মিথ্যা অভিযোগ ও বিশ্বাসঘাতকতার শিকার হতে পারেন। আয়ব্যয়ের সমতা বজায় রেখে চলুন। নিজের চেষ্টার সঙ্কটমোচন করে আত্মবিশ্বাস বাড়বে। নিজের জন্য ভালো কিছু করার এখনই মোক্ষম সময়।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে কোনো দূর্ঘটনায় পড়তে পারেন। উত্তরাধিকার সূত্রে লাভবান হতে পারেন। ধারণাশক্তি ভালো হওয়ায় বিমূর্ত বিজ্ঞানের অনুসন্ধানে যোগ দেওয়ার সম্ভাবনা আছে আপনার। সপ্তাহের মাঝদিকে কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য পাবেন। ক্ষেত্রবিশেষে স্বীকৃতি পাওয়ার যোগ আছে। খ্যাতি যেমন আসতে পারে তেমনি ‍ভুলের কারণে কুখ্যাতিও জুটতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার আকর্ষণী শক্তি বেড়ে যাবে। পঞ্চইন্দ্রিয়কে সংযত করতে পারলে আপনার জ্ঞানের পরিধি বাড়বে। সামাজিকতা রক্ষার কাজে ব্যয় বাড়তে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে বিয়ের আলোচনায় অগ্রগতি হতে পারে। যাবতীয় কেনাকাটা শুভ। প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাবেন। সাবধানে চলাফেরা করবেন, শরীরে আঘাত লাগার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। উচ্চশিক্ষা কিংবা গবেষণার কাজে শুভ ফল পেতে পারেন। ধর্মকর্মে আকর্ষণ বাড়বে। সপ্তাহের শেষদিকে বেকার কর্মসংস্থান হতে পারে। কারও আবার পদোন্নতির সম্ভাবনাও আছে। জনহিতকর কাজে যোগ দেওয়ার সুবাদের কোনো বিশিষ্ট ব্যক্তির সঙ্গে পরিচিত হতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে উগ্রতা ছাড়তে না পারলে শত্রু বাড়তে পারে। স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ব্যবসার পরিধি বাড়তে পারে। যদি আপনি বিনম্র ও সহায়ক হন তাহলে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইহতিবাচক সাড়া পাবেন। সপ্তাহের মাঝদিকে অস্থিরতার অনুভুতি আপনাকে বলহীন করতে পারে। ইতিবাচক মনভাব বজায় রাখুন, শরীরচর্চা করুন, সতেজ বাতাসে নিঃশ্বাস নিন। এতে অস্থিরতা কমবে। সপ্তাহের শেষদিকে কোনো সুখবর পেতে পারেন। দূরে কোথাও বেড়াতে যাওয়ার সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি মিলতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। অতীতের কারও সঙ্গে যোগাযোগ হতে পারে। এতে আপনার দিনটি স্মরণীয় হয়ে উঠবে। খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণে রাখুন। শারীরিক ও মানসিক সুস্থতার জন ব্যায়াম করুন। সপ্তাহের মাঝদিকে বিয়ের করার কথা যারা ভাবছেন তাদের সেই ভাবনায় অগ্রগতি হতে পারে। বর্তমান ব্যবসায় নতুন বিনিয়োগ পেতে পারেন। মামলা মোকদ্দমার ফলাফল অনুকুলে আসতে পারে। সপ্তাহের শেষদিকে কোনো অনৈতিক কাজে জড়াবেন না। পরিবার নিয়ে দূরে কোথাও বেড়াতে যেতে পারেন। 

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে জমি সংক্রান্ত জটিলতাগুলো সমাধানে মনযোগ দিন। সম্পত্তি নিয়ে ব্যবসায় উন্নতি হবে। প্রিয়জনের জন্য আপনার ভালোবাসা হবে অপরিসীম। সপ্তাহের মাঝদিকে অসুস্থ শরীর মানসিক অস্থিরতার কারণ হতে পারে। অতিরিক্ত খাওয়া বর্জন করুন, ওজন নিয়ন্ত্রণে রাখুন। সপ্তাহের শেষদিকে স্ত্রীর সঙ্গে উত্তপ্ত বাদানুবাদ ঘটতে পারে। বিতর্ক ও মুখোমুখি সংঘাত এড়িয়ে চলুন্। জীবজন্তুর দংশনের আশঙ্কা আছে।

আরও পড়ুন

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক