ব্র্যাক হেলথকেয়ার সেন্টারে ‘এক ছাদের নিচে সব সেবা’

ঢাকায় এরকম আরও স্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলার পরিকল্পনার কথা জানিয়েছে ব্র্যাক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 02:45 PM
Updated : 16 March 2023, 02:45 PM

`পরিবারের সদস্যের মতো সহানুভূতি ও সহমর্মিতা নিয়ে’ রোগী ও রোগীর স্বজনদের পাশে থাকার প্রত্যয়ে রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় যাত্রা করেছে ব্র্যাক হেলথকেয়ার সেন্টার।

ব্র্যাক এন্টারপ্রাইজেসের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ বৃহস্পতিবার এই স্বাস্থ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করেন।

ব্র্যাক বলছে, তাদের এই আউটপেশেন্ট ক্লিনিকে একই ছাদের নিচে সব ধরনের স্বাস্থ্যসেবা পাওয়া যাবে।

ফ্যামিলি ফিজিশিয়ান ও অত্যাবশ্যক সেবা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ, হেল্থ অ্যান্ড ওয়েলনেস, ডেন্টাল কেয়ারের পাশাপাশি সেন্টারের ডায়াগনস্টিক সেন্টারে এক্স-রে ও আলট্রাসনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষানিরীক্ষা করানো যাবে। সরকার নিবন্ধিত একটি মডেল ফার্মেসিও রয়েছে এই স্বাস্থ্যসেবা কেন্দ্রে।

উদ্বোধনী অনুষ্ঠানে তামারা আবেদ বলেন, ভবিষ্যতে নগরবাসীর স্বাস্থ্যসেবার চাহিদা পূরণে এরকম আরও ক্লিনিক গড়ে তোলা হবে ঢাকায়, যা হয়ে উঠবে ‘পরিবারের একজন সদস্যের মতোই আস্থাভাজন’।

"ব্র্যাক হেলথকেয়ার এমন একটি সামাজিক উদ্যোগ, যার প্রধান উদ্দেশ্য হচ্ছে রোগীর প্রাপ্য সেবাটুকু নিশ্চিত করা। আমাদের লক্ষ্য হচ্ছে দেশব্যাপী এমন কতগুলো আউটপেশেন্ট ক্লিনিক গড়ে তোলা যা স্বাস্থ্যসেবার জন্য সাধারণ মানুষের কাছে পরিচিত ও নির্ভরযোগ্য নাম হয়ে উঠবে। এখানে স্বচ্ছতার সাথে প্রতিযোগিতামূলক মূল্যে মিলবে সর্বোচ্চ মানের সেবা।

“স্বাস্থ্যসেবা নিতে গিয়ে মানুষকে যে বাড়তি ব্যয়ের বোঝা টানতে হয়, সেটা লাঘব করাও আমাদের অন্যতম একটি লক্ষ্য।"

ব্র্যাক জানিয়েছে, ৮৪০ কাজীপাড়ায়, তাদের এই হেলথকেয়ার সেন্টারে শুক্রবার থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা স্বাস্থ্যসেবা মিলবে। সরাসরি সেন্টারে এসে সেবা নেওয়া যাবে; ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের হটলাইন নম্বরে (+৮৮০৯৬৭৮১৯১৯১১) কল করে আগে থেকে অ্যাপয়েনমেন্ট করেও আসা যাবে।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ্, ব্র্যাকের পিপল, কালচার অ্যান্ড কমিউনিকেশনস বিভাগের ঊর্ধ্বতন পরিচালক মৌটুসী কবীর, ব্র্যাক এন্টারপ্রাইজেসের ঊর্ধ্বতন পরিচালক মোহাম্মাদ আনিসুর রহমান, ব্র্যাকের সিএফও তুষার ভৌমিক, ব্র্যাক হেলথ এন্টারপ্রাইজের হেড ড. তৌফিক হাসান সিদ্দিকী উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।