মিঠুনের অবস্থার উন্নতি

আরও কিছু পরীক্ষা নিরীক্ষার পর তবে হাসপাতাল থেকে ছুটি মিলবে মিঠুনের।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2024, 07:26 AM
Updated : 12 Feb 2024, 07:26 AM

তিন দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ভারতীয় সিনেমার অভিনেতা মিঠুন চক্রবর্তীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

কলকাতার অ্যাপোলো হাসপাতালের মেডিকেল বুলেটিনের বরাত দিয়ে বাংলা দৈনিক আনন্দবাজার লিখেছে, আরও কিছু পরীক্ষা নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছুটি মিলবে মিঠুনের। আপাতত তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল টিম।

মেডিকেল বুলেটিনে বলা হয়েছে, ”মিঠুন চক্রবর্তীর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। তার পরিস্থিতি অনেকটাই স্বস্তিদায়ক। তিনি এখন সম্পূর্ণ সজাগ, সক্রিয়। পারিপার্শ্বিক বিষয়ে ওয়াকিবহাল। অভিনেতাকে নরম খাবার দেওয়া হয়েছে। তার আরও শারীরিক পরীক্ষা নিরীক্ষা বাকি। “

হাসপাতালের বিছানায় আধা শোয়া অবস্থায় মিঠুনের কয়েকটি ছবিও প্রকাশ্যে এসেছে রোববার। ওই সব ছবিতে মিঠুনকে স্বাভাবিকভাবে কথা বলতে দেখা গেছে।

'ইস্কিমিক স্ট্রোকে' আক্রান্ত মিঠুনের চিকিৎসায় অ্যাপোলো হাসপাতালের নিউরোলজি, কার্ডিয়োলজি এবং গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল টিম কাজ করছে।

শরীরের ডান দিকের উপর ও নিচের অংশে ব্যাথা নিয়ে শনিবার সকালে কলকাতার অ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতালের জরুরি বিভাগে যান মিঠুন। পরীক্ষা নিরীক্ষা করে তার মস্তিষ্কে ইস্কেমিক সেরিব্রোভাসকুলার অ্যাক্সিডেন্ট (স্ট্রোক) ধরা পড়ে।

কলকাতায় 'শাস্ত্রী’ সিনেমার শুটিং করছিলেন মিঠুন, এর মধ্যেই শনিবার সকালের দিকে অসুস্থ বোধ করেন। এরপর দ্রুত তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়।

পথিকৃৎ বসু পরিচালিত ‘শাস্ত্রী’ সিনেমার প্রেক্ষাপট জ্যোতিষশাস্ত্রের ওপর। এ সিনেমার মূল চরিত্রে মিঠুনের সঙ্গে আছেন অভিনেত্রী দেবশ্রী রায়। এ সিনেমার মধ্য দিয়ে প্রায় ১৬ বছর পর মিঠুন-দেবশ্রীর জুটি বেঁধে পর্দায় আসার কথা রয়েছে। সিনেমাটি প্রযোজনা করছেন অভিনেতা সোহম চক্রবর্তী।

গত বছর মুক্তি পায় মিঠুন অভিনীত ‘কাবুলিওয়ালা’ সিনেমাটি। ওই সিনেমায় মিঠুনের অভিনয় প্রশংসা কুড়ায় দর্শক মহলে। এর আগে আসে মিঠুনের হাস্যরসের সিনেমা ‘প্রজাপতি'। ওই সিনেমায় অভিনয়ের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতার পুরস্কার পান মিঠুন।

আরও পড়ুন...

Also Read: মিঠুনের শরীরের ডান দিক 'দুর্বল', সাড়া দিচ্ছেন চিকিৎসায়

Also Read: শুটিংয়ে হঠাৎ অসুস্থ মিঠুন, পাঠানো হল হাসপাতালে

Also Read: রবি ঠাকুরের ‘কাবুলিওয়ালা’ হয়ে আসছেন মিঠুন

Also Read: অস্কারে মনোনীত ‘দ্য কাশ্মির ফাইলস’ নিয়ে যা বললেন মিঠুন

Also Read: মিঠুন সম্পর্কে দশ তথ্য

Also Read: রাজের অ্যাকশন সিনেমায় আসছেন মিঠুন

Also Read: কমবয়সী দর্শকদের কথা ভেবেই 'কাবুলিওয়ালা': মিঠুন

Also Read: ফিল্ম ফেয়ার বাংলা: সেরা অভিনেতা মিঠুন, আজীবন সম্মাননা অপর্ণাকে