কানে ‘দেবী চৌধুরানী’র পোস্টার উন্মোচন

শুভ্রজিৎ মিত্র পরিচালিত এ সিনেমায় দেবী চৌধুরানী হবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়; ভবানী পাঠকের চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 01:19 PM
Updated : 21 May 2023, 01:19 PM

মুক্তির আগে সিনেমার পোস্টার, ক্যারেক্টার লুক, একের পর এক গান এবং ট্রেইলার-টিজার প্রকাশ করাটা নিয়ম হয়ে দাঁড়িয়েছে।এসব প্রকাশ করে যত আড়ম্বরে প্রচার চালানো হয়, তত বেশি নাম শোনা যায় সেই সিনেমার। সেই ধারা অনুসরণ করে কলকাতার সিনেমা ‘দেবী চৌধুরানীর’ পোস্টার প্রকাশের জন্য বেছে নেওয়া হয়েছে চলমান কান চলচ্চিত্র উৎসব।

ভারতের কলকাতার অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তার ইনস্টাগ্রামে সিনেমার পোস্টারসহ একগুচ্ছ ছবি প্রকাশ করে এ খবর জানিয়েছেন। 

আনন্দবাজার বলছে, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’কে বড় পর্দায় আনছেন শুভ্রজিৎ মিত্র। এ সিনেমায় ভবানী পাঠকের চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ। আর দেবী চৌধুরানী হয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

এছাড়া গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তী ও তার বড় ছেলে অর্জুন চক্রবর্তীকে। আছেন, বিবৃতি চট্টোপাধ্যায়, দর্শনা বণিকও।

ইনস্টাগ্রামে ছবির ক্যাপশনে প্রসেনজিৎ লিখেছেন “কান-এর ভারতীয় প্যাভিলিয়নে দেবী চৌধুরানীর’ পোস্টার প্রকাশ করা হবে।”

‘দেবী চৌধুরানীর’ অ্যাকশন দৃশ্য পরিচালনার দায়িত্বে রয়েছেন বলিউডের অভিনেতা ভিকি কৌশলের বাবা শাম কৌশল। সংগীত পরিচালনা করেছেন বিক্রম ঘোষ।

পরিচালক শুভ্রজিৎ বলেন, “পুরো টিম নিয়ে শামজি কলকাতায় আসবেন। প্রথমবার বাংলা সিনেমায় কাজ করবেন তিনি। চিত্রনাট্য পড়ে তার খুবই ভালো লেগেছে। এখানে অভিনেতাদের বিশেষ ওয়ার্কশপ করাবেন তিনি।”

আপাতত শুটিংয়ের জন্য উপযুক্ত জায়গার খোঁজ চলছে। জুলাইয়ের পর শুরু হবে সিনেমার শুটিং। আগামী বছর মুক্তি পেতে পারে সিনেমাটি।

এর আগে দস্যুরানীকে নিয়ে সিনেমা বানিয়েছিলেন নির্মাতা দীনেন গুপ্ত। সেখানে দেবী চৌধুরানী হয়েছিলেন সুচিত্রা সেন।

Also Read: বাংলার ‘দস্যুরানি’- দেবী চৌধুরানী