বিএনপি দেশকে লুটেরাদের হাতে তুলে দিয়েছিল: নাছির

“বিএনপি-জামায়াত ৭ মার্চ পালন করে না, কারণ তারা বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না।”

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 04:31 PM
Updated : 7 March 2023, 04:31 PM

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপি ক্ষমতায় ফিরলে দেশ আবার ‘লুটেরাদের হাতে সমর্পিত’ হবে।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মঙ্গলবার বিকালে চট্টগ্রাম জেলা পরিষদ চত্বরে নগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি একথা বলেন।

সাবেক মেয়র নাছির বলেন, “বিএনপি-জামায়াত কখনোই ৭ মার্চ পালন করে না। যারা ৭ মার্চ পালন করে না তারা বাংলাদেশের অস্তিত্বকেও বিশ্বাস করে না।

“এরা যখন ক্ষমতায় ছিল তখন দেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করেছিল। দুর্নীতিসহ নানাবিধ অপকর্মে দেশকে লুটেরাদের হাতে সমর্পিত করেছিল। আমরা এই অবস্থায় কিছুতেই ফিরে যেতে পারি না।”

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, “বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটি স্বাধীনতাকামী বাঙালির উদ্দেশ্যে নির্দেশনামূলক বার্তা। এই ভাষণের মধ্য দিয়েই জাতি স্বাধীনতার জন্য উজ্জীবিত হয়ে ঐক্যবদ্ধ হয়েছিল।

“পাকিস্তানি শাসকগোষ্ঠি নানান ছল-চাতুরি করে বাঙালির স্বাধীনতার অদম্য আকাঙ্ক্ষাকে অবদমিত করতে পারেনি। পাকিস্তানি শাসকগোষ্ঠি বুঝে গিয়েছিল বাঙালিকে আর দাবিয়ে রাখতে পারবে না। আমরা এই ৭ই মার্চের দিনটিতে আত্ম উপলব্ধির প্রেরণা ফিরে পাই।”

নগর কমিটির সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী ও খোরশেদ আলম সুজন, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, নির্বাহী সদস্য সৈয়দ মো. আমিনুল হক বক্তব্য দেন।

এছাড়া সভায় যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুচ সালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও শফিক আদনান, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, জোবাইরা নার্গিস খান, আবু তাহের, আব্দুল আহাদ, জহর লাল হাজারী উপস্থিত ছিলেন।

এদিন নগরীর থিয়েটার ইনস্টিটিউটে আলোচনাসভা ও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করে চট্টগ্রাম সিটি করপোরেশন।

করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে চট্টগ্রামের মেয়র এম রেজাউল করিম চৌধুরী উপস্থিত ছিলেন।

সভায় আরও ছিলেন-প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন ও আফরোজা কালাম, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, সলিমুল্লাহ বাচ্চু, আবুল হাসনাত বেলাল, মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী, আব্দুল মান্নান, সিসিসি সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।