পাকিস্তানকে নিয়ে সাবধানী ইংল্যান্ড

ভারতকে উড়িয়ে দিলেও পা মাটিতেই রাখছেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2022, 03:47 PM
Updated : 10 Nov 2022, 03:47 PM

ব্যাটিংয়ের সময় জস বাটলার যেন ছিলেন খুনে মেজাজে। পাত্তাই দেননি ভারতীয় বোলারদের। উপমহাদেশের আরেক দল পাকিস্তানের বিপক্ষেও কি এমন রূপেই দেখা যাবে ইংল্যান্ডকে? কোনো হুঙ্কার দিলেন না বাটলার। বরং খুব বেশি দূর সামনে না তাকানোর কথা বললেন ইংলিশ অধিনায়ক। 

অ্যাডিলেইডে বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে ১০ উইকেটে জিতেছে ইংল্যান্ড। ভারতের ১৬৮ রান পেরিয়ে গেছে ২৪ বল বাকি থাকতে। 

সামনে এখন পাকিস্তান। যে দলটির বিপক্ষে টি-টোয়েন্টিতে মুখোমুখি লড়াইয়ে বেশ এগিয়ে ইংল্যান্ড। বিশ্বকাপে তো অজেয়! জিতেছে ২০০৯ ও ২০১০ আসরের দুই ম্যাচে। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে দুই দলের ২৮ ম্যাচে ইংল্যান্ডে জয় ১৭টি। 

ইংল্যান্ডের আছে আগ্রাসী একটি ব্যাটিং ব্যাটিং লাইনআপ, পাকিস্তানের দুর্দান্ত একটি বোলিং আক্রমণ। জমজমাট এক লড়াইয়ের প্রতিশ্রুতি থাকছেই। বাটলার বললেন, আগামী রোববার মেলবোর্নের ফাইনালের জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তিনিও। 

“(ভারতের বিপক্ষে) দুর্দান্ত একটি পারফরম্যান্স ছিল। বিশ্বকাপের সেমি-ফাইনালে ভালো খেলা দারুণ ব্যাপার। খুব বেশিদূর ভাবতে চাইছি না আর আজ রাতে নিজেদের ওপর বেশি চাপও দিচ্ছি না। আমরা ফাইনালে উঠেছি এবং খেলতে মুখিয়ে আছি। আজকের ম্যাচটি উপভোগ করেছি। এটা নিয়ে ড্রেসিং রুমে কথা বলতে পারি, পারফরম্যান্স নিয়ে মজা করতে পারি তবে আমি চাই না আমরা খুব বেশিদূর ভাবি।” 

“দারুণ ছন্দে থাকা পাকিস্তান দলের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে আমাদের খেলতে হবে। দারুণ একটি উপলক্ষ হতে যাচ্ছে। আমরা মাঠে নামব, যতটা সম্ভব উপভোগ করব, নিজেদের মেলে ধরব এবং সামর্থ্য দেখানোর চেষ্টা করব।” 

ভারতের বিপক্ষে দলের ক্রিকেটারদের পারফরম্যান্সে খুশি বাটলার। তার মতে, নিজেদের সেরা পারফরম্যান্স ছিল এটি। 

“হ্যাঁ, অবশ্যই। ছেলেদের নিয়ে অত্যন্ত গর্বিত। অসাধারণ পারফরম্যান্স ছিল, টুর্নামেন্টে এখন পর্যন্ত আমাদের সেরা। প্রচুর চাপের একটি ম্যাচে আজকের দিনে এমন পারফরম্যান্স করতে পারা খুবই তৃপ্তিদায়ক।” 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক