বিপিএলের স্পিড গান নিয়ে রুবেলের সংশয়

বিপিএলে যে স্পিডগান ব্যবহার করা হচ্ছে, সেটি নিখুঁত কি না, নিশ্চিত নন অভিজ্ঞ এই পেসার।  

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2023, 04:46 AM
Updated : 31 Jan 2023, 04:46 AM

ব্যাপারটি নিয়ে ফিসফাস কিছু এমনিতেই হচ্ছিল। এবার প্রকাশ্যেই তা বললেন রুবেল হোসেন। বিপিএলে এবার টিভি প্রোডাকশনে যে স্পিড গান ব্যবহার করা হচ্ছে, তা আদতে নিখুঁত কি না, এই প্রশ্ন তুললেন দেশের অভিজ্ঞ এই পেসার। তরুণ ও উঠতি পেসারদের প্রশংসায় অবশ কার্পণ্য নেই তার। 

বিপিএলের স্পিড গান এবার এমন কিছু সংখ্যা ফুটিয়ে তুলছে, যেটায় সন্দেহ-সংশয়ের অবকাশ আছে বৈকি। এমন কিছু বোলারের গতি দেখা যাচ্ছে ঘণ্টায় ১৪৫ বা ১৪৮ কিলোমিটার, যার সঙ্গে বাস্তবতার মিল থাকার কথা কমই। অনেক সময়ই এমন গতি দেখা যাচ্ছে, যা চোখ কপালে তোলার মতো। 

গতির প্রসঙ্গেই রুবেল জানালেন নিজের সংশয়ের কথা। খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেট নেওয়ার পর সিলেট স্ট্রাইকার্সের এই পেসার অবশ্য বললেন ইতিবাচক দিকের কথাও। 

“আমি জানি না আসলে এই মিটারটা পুরোপুরি ঠিক আছে কি না...তারপরও একটা নতুন পেস বোলার যখন দেখে, তার বলের স্পিড ১৪৫ কিলোমিটার, তার ভেতরে কিন্তু অনেক ভালো লাগা কাজ করে…. কীভাবে আরও স্পিড বাড়ানো যায়। নিজের ভেতর আত্মবিশ্বাস...আমার কাছে মনে হয় খুবই ভালো লাগা কাজ করে।” 

নিজ দলের তরুণ পেসার রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিবদের জন্য একাদশেই নিয়মিত জায়গা পাচ্ছেন না রুবেল। এছাড়াও আরও বেশ কয়েকজন তরুণ পেসারকে এবার দেখা গেছে বিপিএলে, যাদেরকে সম্ভাবনাময় মনে হচ্ছে। রুবেল বললেন, দেশের ক্রিকেটের জন্যই এটা দারুণ ব্যাপার। তবে তাদের সঙ্গে নিজের কোনো লড়াই তিনি দেখেন না। 

“আমাদের দেশে অনেক তরুণ ক্রিকেটার আছে, তারা খুবই প্রতিশ্রতিশীল। আমার কাছে মনে হয়, তারা খুবই প্রতিভাবান, দেখছি সবাই খুবই জোরে বল করে। এটা আমাদের দেশের জন্য খুবই ভালো। আমি বিশ্বাস করি তারা জাতীয় দলকে লম্বা সময় সার্ভিস দেবে।” 

“চ্যালেঞ্জ আসলে...এদের সঙ্গে আমার কোনো চ্যালেঞ্জ নেই। নিজের সঙ্গেই আমার চ্যালেঞ্জ, আমি জানি আল্লাহ আমাকে কতটুকু সামর্থ্য দিয়েছেন। আমি যদি ফিট থাকি, তাহলে আমি মনে করি যে কোনো পর্যায়ে খেলতে পারব।”