বিশ্বকাপে মাহমুদউল্লাহকে অধিনায়ক দেখছেন ডমিঙ্গো

পাকিস্তান সফরের আগে কেবল তিন দিনের প্রস্তুতি পর্ব। সেখানেও প্রথম দিনে অধিনায়ককে পায়নি দল। বিপিএলের পর জ্বরে ভুগছেন মাহমুদউল্লাহ। রোববার তাই ছিলেন না অনুশীলনে। তবে না থেকেও একভাবে থাকলেন তিনি। বাংলাদেশ কোচের কণ্ঠে উঠে এলো তার নাম। শোনা গেল স্তুতি। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপেও মাহমুদউল্লাহকে অধিনায়ক দেখতে চান রাসেল ডমিঙ্গো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2020, 02:48 PM
Updated : 19 Jan 2020, 05:58 PM

গত অক্টোবরে সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ার পর ভারত সফরে যাওয়ার আগের দিন মাহমুদউল্লাহকে টি-টোয়েন্টি অধিনায়ক মনোনীত করেছিল বিসিবি। গত দুই বছরে সাকিবের চোট ও অনুপস্থিতিতে নানা সময়ে দলকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ।

সব মিলিয়ে ৬টি টেস্ট ও ৮টি টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন এই অলরাউন্ডার। আসছে পাকিস্তান সফরেও টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে।

ভারত সফরে অধিনায়ক মাহমুদউল্লাহকে কাছ থেকে দেখেছেন ডমিঙ্গো। অভিজ্ঞ এই ক্রিকেটারের নেতৃত্ব দারুণভাবে মনে ধরেছে বাংলাদেশ কোচের। সামনের সিরিজগুলোয় তো বটেই, এই বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপেও মাহমুদউল্লাহকে নেতৃত্বে দেখতে চান কোচ।

“আমার তো আশা, বিশ্বকাপে মাহমুদউল্লাহই আমাদের নেতৃত্ব দেবে। আমার পূর্ণ সমর্থন আছে ওর প্রতি। ভারতে দারুণ করেছে ও। এখানে আসার পর থেকে ওর সঙ্গে কাজ করে আমি খুবই উপভোগ করেছি। ও দারুণ পেশাদার। নিজে বিশ্বমানের ক্রিকেটার,  ড্রেসিং রুমে সবাই ওকে শ্রদ্ধাও করে। বিশ্বকাপের জন্যও মাহমুদউল্লাহই আমার অধিনায়ক।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক