ভারতের অপূর্ণতা পাকিস্তানে ঘোচাতে চান বাংলাদেশ কোচ

ভারতে হাতছানি ছিল সিরিজ জয়ের। নিজেদের ভুলেই বাংলাদেশ হারিয়ে ফেলেছিল ইতিহাস গড়ার সুযোগ। পরের সিরিজে সম্ভাবনাগুলোকে বাস্তবতায় রূপ দিতে চান রাসেল ডমিঙ্গো। পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিততে চান বাংলাদেশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2020, 04:55 PM
Updated : 19 Jan 2020, 05:58 PM

গত নভেম্বরে ভারত সফরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি জিতেছিল বাংলাদেশ। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার ধাক্কা সামলে, পারিপার্শ্বিকতার সঙ্গে লড়াই করে দারুণ জয় পেয়েছিল দল। তবে শেষ পর্যন্ত তিন ম্যাচের সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচে জয়ের সুযোগ সৃষ্টি করেও হারিয়ে ফেলে দল। ভারত সিরিজ জিতে নেয় ২-১ ব্যবধানে।

বাংলাদেশের এবারের চ্যালেঞ্জও কম কঠিন নয়। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তানের সঙ্গে খেলতে হবে তাদের মাটিতে। এই সংস্করণে বাংলাদেশ এখনও বেশ নড়বড়ে। র‌্যাঙ্কিংয়ে অবস্থান ৯ নম্বরে।

এই সফরের জন্য বাংলাদেশের তিন দিনের প্রস্তুতি পর্ব শুরু হয়েছে রোববার। শুরুর দিনে কোচ ডমিঙ্গো শোনালেন তার স্বপ্নের কথা।

“টি-টোয়েন্টিতে পাকিস্তান বিশ্বের এক নম্বর দল। শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজের মতো অভিজ্ঞদের ফিরিয়ে এনেছে ওরা। আমিরকে যদিও বাদ দিয়েছে। তবে ওরা দারুণ আত্মবিশ্বাসী টি-টোয়েন্টি দল।”

“টি-টোয়েন্টি ক্রিকেটে আমরা উন্নতির পথে থাকা দল। আমরা দেখতে চাই, বিশ্বের এক নম্বর দলের সঙ্গে কতটা লড়াই করতে পারি। ভারতে আমরা ভারতকে প্রায় হারিয়েই দিয়েছিলাম (সিরিজে)। এবার আমরা সত্যিই আরও ভালো করতে চাই ও পাকিস্তানকে হারাতে চাই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক