পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্টের ডেন্টাল ক্যাম্পে সেবা নিয়েছে পৌনে ৮ লাখ মানুষ

অন্যান্য বছরের মত এবারও ঢাকাসহ ৩০টি জেলায় এক মাসের ‘ফ্রি ডেন্টাল ক্যাম্প’ আয়োজন করে পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট।

নিউজ ডেস্ক
Published : 19 March 2023, 02:37 PM
Updated : 19 March 2023, 02:37 PM

‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উপলক্ষে পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্ট আয়োজিত মাসব্যাপী ‘ফ্রি ডেন্টাল ক্যাম্পে’ এসে বিনামূল্যে সেবা নিয়েছেন প্রায় পৌনে আট লাখ মানুষ।

দাঁতের যত্নে গুরুত্ব দেওয়ার পাশাপাশি ‘মুখমণ্ডলের’ স্বাস্থ্য ও রোগ প্রতিরোধ নিয়ে সবাইকে সচেতন করতে প্রতি বছরের ২০ মার্চ ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ পালিত হয়। এ উপলক্ষে অন্যান্য বছরের মত এবারও ঢাকাসহ ৩০টি জেলায় এক মাসের ‘ফ্রি ডেন্টাল ক্যাম্প’ আয়োজন করে পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট।

গত ১১ ফ্রেব্রুয়ারি শুরু হওয়া এই ক্যাম্প সোমবার ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’তে শেষ হচ্ছে।

এই ফ্রি ডেন্টাল ক্যাম্পের মাধ্যমে ইতোমধ্যে সাত লাখ ৬৫ হাজার ৮০০ মানুষ তাদের দাঁতের সমস্যার বিষয়ে পরামর্শ নিয়েছেন বিশেষজ্ঞ ডেন্টিস্টদের কাছ থেকে।

আয়োজকরা বলছেন, এবারের লক্ষ্য প্রায় ১০ লাখ মানুষের কাছে ফ্রি ডেন্টাল কেয়ার পৌঁছে দেওয়া। তাই দেশজুড়ে ৩৩০টি ক্যাম্পে ৩৫৭৪ জন বিডিএস সার্টিফায়েড ডেন্টিস্ট কাজ করে আসছেন।

২০১৮ সাল থেকে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির (বিডিএস) সার্টিফায়েড ডেন্টিস্টদের সহযোগিতায় প্রায় ৪০ লাখ মানুষকে ফ্রি ডেন্টাল কেয়ার পৌঁছে দিয়েছে ‘পেপসোডেন্ট’ ও ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’।

ডিসক্লেইমার
এটি একটি বিজ্ঞাপনী বার্তা; সংবাদ প্রতিবেদন নয়। এর কোনো কনটেন্টের দায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়।