বিএনপির সমাবেশকেন্দ্রিক যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত: র‌্যাব

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 11:57 AM
Updated : 5 Dec 2022, 11:57 AM

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে যে কোনো পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি রেখেছে র‌্যাব

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সোমবার এক সংবাদ সম্মেলনে একথা জানান।

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপি সমাবেশের নামে পরিস্থিতি অস্থিতিশীল করার পাঁয়তারা করছে বলে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা দাবি করে আসছেন। অন্যদিকে বিএনপি তাদের নেতা-কর্মীদের হয়রানির অভিযোগ করে আসছেন।

নতুন জঙ্গি সংগঠনের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এলে ১০ ডিসেম্বর পরিস্থিতি নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করেন র‌্যাবের মুখপাত্রকে।

Also Read: ১০ ডিসেম্বর কী হবে?

জবাবে আল মঈন বলেন, “শহরের নিরাপত্তার বিষয়ে আমরা সবসময় সচেষ্ট। শুধু এই জনসমাবেশ ঘিরে নয়, আমরা সবসময় জননিরাপত্তা, দেশের ভাবমূর্তি রক্ষার বিষয়ে সচেষ্ট আছি।

“যে কোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় র‍্যাব প্রস্তুত রয়েছে। আমাদের বম্ব ডিসপোজাল ইউনিট, স্পেশাল ফোর্স, স্পেশাল ডগ স্কোয়াড, হেলিকপ্টার ইউনিট প্রস্তুত রয়েছে।”

বিএনপির সমাবেশ ঘিরে র‍্যাবের ‘রুটিন’ টহল থাকবে থাকবে জানিয়ে তিনি বলেন, “চেক পোস্ট থাকবে। কোনো ধরনের নাশকতামূলক পরিস্থিতি যেন না সৃষ্টি হয়, সেজন্য পোশাকে-সাদা পোশাকে মোতায়েন থাকবেন র‍্যাবের গোয়েন্দা সদস্যরা।”

এছাড়া অনলাইনে উস্কানিমূলক প্রচার চালিয়ে নাশকতার চেষ্টা ঠেকাতে ইন্টারনেটে নজরদারি থাকবে বলেও জানান র‌্যাবের মুখপাত্র।

আল মঈন বলেন, দেশে এখন সুষ্ঠু-স্বাভাবিক রাজনৈতিক অবস্থা বিরাজ করছে। সরকারি ও বিরোধী রাজনৈতিক দলগুলো তাদের কর্মসূচি পালন করছে।