পোল্যান্ড পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ১

র‌্যাব বলছে, প্রতারণা করে পাওয়া টাকায় পরাগ ও তার বন্ধু মানিক নিজেরাই পোল্যান্ডে যাওয়ার চেষ্টায় ছিলেন। মানিক যেতে পারলেও পরাগ ধরা পড়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2023, 08:42 AM
Updated : 6 Feb 2023, 08:42 AM

পোল্যান্ডে পাঠানোর নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে মো. সাইফুল ইসলাম পরাগ নামের ২৯ বছর বয়সী ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-৩ এর দায়িত্বরত সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান।

তিনি বলেন, 'অঙ্গীকার বিডি' নামে এক অফিসের পরিচয় দিয়ে পোল্যান্ডে পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন পরাগ। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

“পরাগ নিজেকে 'অঙ্গীকার বিডি'র ডিরেক্টর বলতেন। আবার বিভিন্ন সময় বিভিন্ন অফিসের বড় অফিসার পদে কর্মরত রয়েছে দাবি করে নিরীহ মানুষের সঙ্গে প্রতারণা করতেন।”

র‌্যাব কর্মকর্তা ফারজানা বলেন, পরাগ ও তার বন্ধু শহিদুল ইসলাম মানিক মিলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ওই টাকা দিয়ে তারা দুজনে পোল্যান্ডে পাড়ি জমানোর চেষ্টা করেন।

“মানিক একমাস আগে পোল্যান্ডে পাড়ি জমিয়েছেন। কিন্তু পরাগের ভিসা পেতে দেরি হওয়ার যেতে পারেননি। এর মধ্যে তিনি গ্রেপ্তার হয়েছেন।”

ফারজানা বলেন, অঙ্গীকার বিডি নামে কোনো অফিস বাস্তবে নেই। তবে ওই নামে প্যাড ব্যবহার করে প্রতারণা করে আসছিলেন পরাগ ও তার বন্ধু। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।