এসএসসি: সোমবার সব বোর্ডের পরীক্ষাই স্থগিত হল

স্থগিত হওয়ার পরীক্ষাগুলোর নতুন তারিখ পরে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 09:04 AM
Updated : 14 May 2023, 09:04 AM

ঘূর্ণিঝড় মোখার কারণে সোমবার সব বোর্ডের এসএসসি পরীক্ষাই স্থগিত করেছে কর্তৃপক্ষ।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার রোববার দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, “মোখার প্রভাবে আমরা এর আগে ছয় বোর্ডের আজকের ও আগামীকালের পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছিলাম। আগামীকাল অর্থাৎ সোমবার যে পরীক্ষাটি রয়েছে সেটি অভিন্ন প্রশ্নপত্রে হবে। ফলে ছয় বোর্ডে যেহেতু পরীক্ষা স্থগিত আছে, তাই আগামীকালের পরীক্ষা সব বোর্ডেই বন্ধ রাখতে হচ্ছে।”

রোববার বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের পদার্থ বিজ্ঞান, মানবিক বিভাগের পরীক্ষার্থীদের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

ঘূর্ণিঝড় মোখা উপকূলের দিকে এগিয়ে আসায় এবং রোববার উপকূলে আঘাত হানার পূর্বাভাস থাকায় শুক্রবার রাতে এক বিজ্ঞপ্তিরর মাধ্যমে পাঁচ বোর্ডে রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়।

তখন তালিকায় ছিল চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

এরপর শনিবার এক ঘোষণায় যশোর বোর্ডের রোববারে পরীক্ষাও স্থগিত করা হয়। সেই সঙ্গে সোমবার ছয় বোর্ডের পরীক্ষা স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়। এরপর রোববার এসে জানানো হল, সোমবার কোনো বোর্ডেই এসএসসি পরীক্ষা হবে না।

সোমবার সকাল ১০টা থেকে একই সময়ে গার্হস্থ্য বিজ্ঞান, কৃষিশিক্ষা, সঙ্গীত, আরবি, সংস্কৃত,পালি, শারিরীক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলার পরীক্ষা হওয়ার কথা ছিল।

স্থগিত হওয়ার পরীক্ষাগুলোর নতুন তারিখ পরে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।