কানাডার সেনেটরের সঙ্গে তথ্যমন্ত্রীর বৈঠক

প্রায় ১৩ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দানের জন্য শেখ হাসিনার প্রশংসা করেন সালমা আতাউল্লাজান।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 08:23 PM
Updated : 7 Feb 2024, 08:23 PM

কানাডা সফররত তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বৈঠক করেছেন দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ সেনেটের মানবাধিকার কমিটির চেয়ার সালমা আতাউল্লাজানের সঙ্গে। বৈঠকে তিনি বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন বলে তথ্য মন্ত্রণালয় জানিয়েছে।

টরেন্টোতে হোটেল হলিডে ইনে শুক্রবার আতাউল্লাজানের সঙ্গে বৈঠক হয় হাছান মাহমুদের। আলোচনায় সেনেটর তার বাংলাদেশ সফরগুলোর কথা উল্লেখ করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশটি আর্থ-সামাজিক উন্নয়ন, বিশেষ করে নারী ক্ষমতায়ন, জনসংখ্যাবৃদ্ধি নিয়ন্ত্রণ, মৌলবাদ-জঙ্গিবাদ দমন ও সাম্প্রদায়িক সম্প্রীতি অর্জনে যে সাফল্য দেখিয়েছে, তা অনন্য।

প্রায় ১৩ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দানের জন্যও তিনি শেখ হাসিনার প্রশংসা করেন। শরণার্থীদের মিয়ানমারে প্রত্যাবাসনের মাধ্যমে এ সমস্যার স্থায়ী সমাধানের বিষয়ে ঐক্যমত পোষণ করেন। সেইসঙ্গে আসছে বছরের শুরুর দিকে ফের বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন তিনি।

এর আগে কানাডা পার্লামেন্টের ইমিগ্রেশন ও সিটিজেনশিপ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারপারসন সালমা জাহিদের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী। টরেন্টোর স্কেয়ারবরো এলাকায় তার আবাসিক অফিসে ওই বৈঠকে হাছান মাহমুদ বাংলাদেশিদের জন্য কানাডার ভিসা অফিস ঢাকায় স্থানান্তর এবং বাংলাদেশি শিক্ষার্থীদের কানাডার স্টুডেন্ট ডিরেক্ট স্ট্রিমে (এসডিএস) অন্তর্ভুক্তি নিয়ে আলোচনা করেন।

সালমা জাহিদও বৈঠকে শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির প্রশংসা করেন। সংবাদ সূত্র: বাসস

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)