ঈদে ঢাকা ছেড়েছে ৭৫ লাখ সিমধারী, প্রবেশ করেছে ২০ লাখ

২৭ থেকে ২৯ জুন পর্যন্ত প্রায় ৭৫ লাখের মতো সিম ব্যবহারকারী ঢাকার বাইরে গেছেন। আর এ সময়ে ঢাকায় ঢুকেছেন সাড়ে ২০ লাখেরও বেশি গ্রাহক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2023, 03:13 PM
Updated : 30 June 2023, 03:13 PM

কোরবানির ঈদের দিনসহ ছুটির তিনদিনে চার মোবাইল অপারেটরের প্রায় ৯৫ লাখ সিম ব্যবহারকারী ঢাকায় আসা-যাওয়া করেছেন।

২৭ থেকে ২৯ জুন পর্যন্ত প্রায় ৭৫ লাখের মতো সিম ব্যবহারকারী ঢাকার বাইরে গেছেন। আর এ সময়ে ঢাকায় ঢুকেছেন সাড়ে ২০ লাখেরও বেশি গ্রাহক।

শুক্রবার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ঈদের দিনসহ ছুটির তিনদিনে সিমের ঢাকা আসা-যাওয়ার তথ্য তার ফেইসবুক পেইজে জানিয়েছেন।

বৃহস্পতিবার সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হয়।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ২০২০ সালে কোভিড মহামারী শুরুর পর থেকে বিভিন্ন সময়ে মোবাইল সিম ব্যবহারকারীর তথ্য তার ফেইসবুকে জানিয়ে আসছেন। 

এরই ধারাবাহিকতায় কোরবানির ঈদে চার অপারেটরের সিম ব্যবহারকারীদের ঢাকায় আসা-যাওয়ার তথ্য জানিয়েছেন।

মন্ত্রী জানিয়েছেন, ঈদের দিন বৃহস্পতিবার গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের ২৩,৯৮,৫০০ জন গ্রাহক ঢাকা ত্যাগ করেছে। আর ৫,৫৬,২৮১ গ্রাহক ঢাকায় এসেছেন এ সময়ে।

এর আগে বুধবার ৩১,৪১,৪৩০ গ্রাহক ঢাকা ত্যাগ করেছেন ও ৭,৩২,৫৪৪ গ্রাহক ঢাকায় আসেন। আর মঙ্গলবার  ঢাকা ছাড়ে ১৯,০৫,৫৯৩ গ্রাহক   আর ৭,৭৮,৫৪৩  গ্রাহক ঢাকায় আসে।

ঈদে সাধারণত তিনদিন সরকারি ছুটি থাকে। সেই হিসাবে ২৮, ২৯ ও ৩০ জুন ঈদের ছুটি হওয়ার কথা ছিল। তবে যাতায়াতের সুবিধার কথা বিবেচনা করে নির্বাহী আদেশে ২৭ জুনকে ছুটি ঘোষণা করেছে সরকার। আর ১ জুলাই শনিবার সরকারি ছুটি।  ফলে এবার ঈদে একটানা পাঁচদিন ছুটি ভোগ করছেন সরকারি কর্মচারীরা।

গত রজমানের ঈদে ছুটির তিনদিনে ৫৩ লাখ ৫৪ হাজার ৮৩২ সিম ব্যবহারকারী ঢাকা ছেড়ে যান। গতবছর ঈদুল আজহার আগে দুইদিনে ঢাকার বাইরে যান ৬৬ লাখ সিম ব্যবহারকারী। ২০২১ সালে ঈদুল ফিতরের আগে ঢাকার বাইরে যায় ৭৩ লাখ সিম।

Also Read: কোরবানির ঈদে ঢাকায় যত সিমধারী ঢুকেছেন, বেরিয়েছেন তার দ্বিগুণ

Also Read: মোবাইল সিমের হিসাব: এবার ঈদে ঢাকা ছেড়েছে কম মানুষ?