আরাভকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশের মামলায় চিত্রনায়িকা মাহিকে গ্রেপ্তারের কথা জানিয়েছেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 04:36 PM
Updated : 18 March 2023, 04:36 PM

ঢাকার পুলিশ পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি পলাতক রবিউল ইসলাম, যিনি এখন আরাভ খান নামে দুবাইতে বসবাস করছেন তাকে দেশে ফেরানোর উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, “আরাভ খানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে ইন্টারপোলের সহায়তা নেওয়া হচ্ছে। এরইমধ্যে তাকে ফিরিয়ে আনতে ইন্টারপোলের মাধ্যমে যা করা দরকার, তাই করা হচ্ছে।”

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শনিবার রাজধানীর তেজগাঁও এলাকায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

পুলিশ সদর দপ্তররের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মনজুর রহমান রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আরাভ খানের বিষয়ে ইন্টারপোলের রেড নোটিসের মধ্যেই জারি হয়ে গেছে। এখন কর্মকর্তারা বিষয়টি দেখতে পাচ্ছেন। দুই-তিনদিনের মধ্যে সেটি প্রকাশিত (পাবলিক) হবে।”

চিত্রনায়িকা মাহিয়া মাহিকে গ্রেপ্তারের কারণ জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমি যতটুকু জেনেছি, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাহি অভিযোগ করেছেন। এই ঘটনায় একটি মামলা হয়েছে। এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।”

আগের দিন শুক্রবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর শনিবার সকালে ঢাকা বিমানবন্দর এলাকা থেকে চিত্রনায়িকা মাহিকে গ্রেপ্তার করে পুলিশ। এদিন তিনি সৌদি আরব থেকে ওমরাহ করে দেশে ফেরেন। গ্রেপ্তারের পর কারগার হয়ে পাঁচ ঘণ্টা পর জামিনে ছাড়া পান অন্তসত্ত্বা মাহি।

এদিকে ইন্টারপোলের সঙ্গে যোগাযোগের বিষয়ে পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মনজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আরাভের বিষয়ে ইন্টারপোল ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো-এনসিবি বাংলাদেশ শাখা এরইমধ্যে আবুধাবি এনসিবি শাখার সঙ্গে যোগাযোগ করেছে।

“আরাভ খান বা রবিউল ইসলামের অপরাধের সমস্ত তথ্য আবুধাবি এনসিবি শাখাকে এরইমধ্যে দেওয়া হয়েছে। আমরা তার ব্যাপারে তথ্য এবং বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যাপারে সহযোগিতা চেয়েছি।”

দুবাইয়ের গয়নার দোকান আরাভ জুয়েলার্সের উদ্বোধনে ক্রিকেটার সাকিব আল হাসানসহ বিনোদন জগতের তারকাদের অংশগ্রহণের মধ্যে প্রকাশ পায় যে এর মালিক আরাভ খান দেশে পুলিশ হত্যার আসামি।

পুলিশ জানায়, পুলিশ পরিদর্শক মামুন হত্যাসহ ১২টির মতো মামলার গ্রেপ্তারি পরোয়ানা থাকা রবিউল ইসলাম দুবাইয়ে গিয়ে আরাভ খান নাম ভাঁড়িয়েছেন।

আরও পড়ুন

Also Read: আরাভ নামে কাউকে চিনি না: বেনজীর

Also Read: হত্যার আসামি রবিউলই দুবাইয়ের আরাভ খান, বলছে পুলিশ

Also Read: আরাভ ‘খুনের আসামি’ জেনেই দুবাই গেছেন সাকিব: ডিবি

Also Read: ‘এত কিছুর পরও’ সাকিবদের জন্য ‘গর্বে বুক ভরে যায়’ আরাভের