আত্মসমর্পণ করে জামিন পেলেন ইশরাক

গত ৫ ডিসেম্বর এ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল ইশরাকের বিরুদ্ধে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 10:27 AM
Updated : 22 Jan 2023, 10:27 AM

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়ি পোড়ানোর অভিযোগে দুই বছর আগের এক মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক হোসেন।

রোববার দুপুরে ঢাকার হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইশরাক। শুনানি শেষে মহানগর হাকিম আরফাতুল রাকিব তার জামিন মঞ্জুর করেন।

ইশরাকের পক্ষে এদিন শুনানিতে অংশ নেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, হারুন অর রশিদ, তাহেরুল ইসলাম তৌহিদ ও মহিউদ্দিন চৌধুরী।

গত বছরের ৬ এপ্রিল দুপুরে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর থেকে এ মামলায় ইশরাককে গ্রেপ্তার করেছিল পুলিশ। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণ কর্মসূচি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সেদিন কারাগারে পাঠানো হলেও পরে জামিনে মুক্তি পান বিএনপির কেন্দ্রীয় কমিটির এই নেতা। কিন্ত গত ৫ ডিসেম্বর এ মামলায় হাজিরার তারিখে আদালতে না গিয়ে তিনি আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন।

ঢাকার একজন মহানগর হাকিম সেই আবেদন নাকচ করে ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানাতেই রোববার আত্মসমর্পণ করে ফের জামিন নিলেন তিনি।

Also Read: ইশরাককে গ্রেপ্তারে পরোয়ানা

২০২০ সালের ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের (উত্তরা) উপ-নির্বাচনের সময় রাজধানীর কয়েকটি স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এরমধ্যে মতিঝিলে অগ্রণী ব্যাংকের কর্মচারীদের একটি বাসও পোড়ানো হয়।

সে সময় মতিঝিলের ঘটনায় ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে এ মামলা করেন মতিঝিল থানার তৎকালীন এসআই আতাউর রহমান ভুইয়া।

ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের কমিটির সদস্য।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক