হাই কোর্টে শুনানি শেষে সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেবেন ইমরান

তাদের চেয়ারম্যান জামিন পাচ্ছেন, এটি নিশ্চিত হওয়ার পর পিটিআই তাদের সমর্থকদের রাজধানী ইসলামাবাদে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে।  

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2023, 05:57 AM
Updated : 12 May 2023, 05:57 AM

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) আল কাদির ট্রাস্ট মামলার শুনানিতে হাজির হবেন, এরপর সমর্থকদের উদ্দেশ্যে তিনি ভাষণ দেবেন বলে ঘোষণা দেওয়া হয়েছে।

তাদের চেয়ারম্যান আইএইচসি থেকে জামিন পাচ্ছেন, এটি নিশ্চিত হওয়ার পর পিটিআই তাদের সমর্থকদের রাজধানী ইসলামাবাদে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে।

নিজেদের দাপ্তরিক টুইটার পেইজে এক ঘোষণায় পিটিআই বলেছে, “তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের প্রতি সংহতি জানাতে আজ সকালে (শুক্রবার) পুরো দেশ থেকে হাজার হাজার পাকিস্তানি শান্তিপূর্ণভাবে ইসলামাবাদের শ্রীনগর হাইওয়ে জি-১৩ এ এসে জড়ো হবে। ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার পরে চেয়ারম্যান ইমরান খান এই স্থানে ভাষণ দেবেন।”

গত মঙ্গলবার দুইটি মামলার শুনানিতে উপস্থিত থাকতে ইসলামাবাদের হাই কোর্টে গিয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু আদালত প্রাঙ্গন থেকে নাটকীয়ভাবে তাকে গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো-এনএবি।

পরে জানানো হয়, তাকে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। পরদিন এই মামলায় তার আট দিনের রিমান্ড মঞ্জুর করে একটি দুর্নীতি দমন আদালত।

কিন্তু এই গ্রেপ্তারের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আবেদন করে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেপ্তারকে ‘অবৈধ’ ঘোষণা করে তাকে অবিলম্বে মুক্তির নির্দেশ দেয়।

আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টায় আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে হাজির হবেন ইমরান।

আরও খবর:

Also Read: কয়েক মুহূর্তেই নাটকীয় মোড় পাকিস্তানের রাজনীতিতে

Also Read: আমরা শুধু নির্বাচন চাই: ইমরান খান

Also Read: ইমরানকে গ্রেপ্তার ‘অবৈধ’ বলল সুপ্রিম কোর্ট, ইসলামাবাদ হাইকোর্টে যাওয়ার নির্দেশ

Also Read: পাকিস্তানে চলমান আন্দোলন সেনাবাহিনী বিরোধী বিক্ষোভে রূপ নিচ্ছে?