ইউজারনেইম ও স্ক্রিন শেয়ারিং নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ

নতুন এই ফিচারের সম্ভাব্য মানে দাঁড়ায়, ব্যবহারকারীরা একে অপরকে খোঁজার উদ্দেশ্যে ফোন নাম্বারের বদলে ইউজারনেইম ব্যবহার করতে পারেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2023, 09:32 AM
Updated : 30 May 2023, 09:32 AM

‘ইউজারনেইম ও স্ক্রিন শেয়ারিং’সহ বেশ কয়েকটি নতুন ফিচার তৈরি করছে মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের ‘২.২৩.১১.১৫’ অ্যান্ডয়েড বেটা সংস্করণে ইউজারনেইম ফিচারটি চিহ্নিত করেছে ‘ডব্লিউএবেটাইনফো’, যা ব্যবহারকারীর অ্যাকাউন্টে ‘বিশেষ ইউজারনেইম’ যুক্ত করার সুযোগ দেবে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট।

প্রতিবেদন অনুযায়ী, নতুন এই ফিচারের সম্ভাব্য মানে দাঁড়ায়, ব্যবহারকারীরা একে অপরকে খোঁজার উদ্দেশ্যে ফোন নাম্বারের বদলে ইউজারনেইম ব্যবহার করতে পারেন। ডব্লিউবেটাইনফো’র তথ্য বলছে, ইউজারনেইম ফিচার ব্যবহার করে যেসব কথোপকথন শুরু হবে, সেগুলোতে ‘এন্ড-টু-এন্ড এনক্রিপশন’ সুবিধা থাকবে।

অন্যদিকে, ‘২.২৩.১১.১৯’ অ্যান্ড্রয়েড সংস্করণ ব্যবহার করা বেটা পরীক্ষকরা এরইমধ্যে নতুন ‘স্ক্রিন শেয়ারিং’ ফিচারটি চিহ্নিত করেছেন। স্ক্রিন শেয়ারিং নামের বাটনে চাপ দেওয়ার পর ব্যবহারকারী নিজের ভিডিও কলের স্ক্রিনে বিভিন্ন কনটেন্ট শেয়ারের সুবিধা পাবেন। এর স্ক্রিনশট থেকে ইঙ্গিত মিলেছে, কলের শেয়ার করা অংশটিও রেকর্ড করে রাখে ফিচারটি।

বেটা পরীক্ষকদের কাছে পৌঁছানো অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ‘স্ট্যাটাস আর্কাইভ’ নামের এক সেটিং, যা ব্যবসায়িক অ্যাকাউন্টে পোস্ট করার ২৪ ঘণ্টা পর ওই স্ট্যাটাস আর্কাইভ করার পাশাপাশি ভবিষ্যতে সেটি পুনরায় ব্যবহারের সুবিধা দেয়।

ডব্লিউএবেটাইনফো বলছে , এখন পর্যন্ত ইঙ্গিত মিলেছে যে ফিচারটি কেবল হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাকাউন্টেই সীমিত থাকবে।