‘হলান্ডকে না লাগলে আমাকে দাও’, সিটিকে লাইপজিগ কোচ

ম্যানচেস্টার সিটি স্ট্রাইকারের সমালোচনায় বিস্মিত লাইপজিগ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2023, 01:05 PM
Updated : 14 March 2023, 01:05 PM

ম্যানচেস্টার সিটিতে অল্প সময়েই নিজের সামর্থ্যের ছাপ রেখেছেন আর্লিং হলান্ড। গোলের পর গোল করে দলের জয়ে রেখে চলেছেন অবদান। এরপরও নরওয়ের এই স্ট্রাইকারের খেলার ধরন নিয়ে ইংল্যান্ডের কেউ কেউ তুলছেন প্রশ্ন!

লাইপজিগ কোচ মার্কো রোসা এই সমালোচনাতে যারপরনাই বিস্মিত। চ্যাম্পিয়ন্স লিগে সিটির বিপক্ষে ম্যাচ সামনে রেখে লাইপজিগ কোচ বললেন, সিটির প্রয়োজন না হলে হলান্ডকে যেন তার কাছে পাঠিয়ে দেয়!

অনেক সম্ভাবনা নিয়ে গত গ্রীষ্মের দলবদলে বরুশিয়া ডর্টমুন্ড থেকে সিটিতে যোগ দেন হলান্ড। দারুণ ছন্দে নিজেকে মেলে ধরে প্রিমিয়ার লিগে এরই মধ্যে তিনি করে ফেলেছেন ২৮টি গোল, কেবল ২৬ ম্যাচে।

এমন ঝলমলে পারফরম্যান্সের পরও হলান্ডকে মাঝেমধ্যে শুনতে হয় সমালোচনা। পেপ গুয়ার্দিওয়লার পজেশন-ভিত্তিক ফুটবলে তিনি মানানসই কিনা, প্রশ্ন তোলেন কেউ কেউ।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে সিটির বিপক্ষে খেলবে লাইপজিগ। প্রথম লেগ ড্র হয়েছিল ১-১ গোলে; ওই ম্যাচে জালের দেখা পাননি ২২ বছর বয়সী হলান্ড।

ডর্টমুন্ডের কোচ হিসেবে এক মৌসুম থাকার সময় হলান্ডের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে রোসার। সেই অভিজ্ঞতা থেকে বললেন, হলান্ডের সামর্থ্য নিয়ে কোনো সন্দেহে থাকা উচিত নয়। বার্তাও দিলেন হলান্ডের জন্য খোলা আছে তার দরজা।

“আপনারা যদি তাকে না চান, তাহলে তাকে আমার কাছে পাঠিয়ে দিন! আমি তাকে নিয়ে যাব। এমনকি শুধুমাত্র (মৌসুমের) শেষ ১০ ম্যাচের জন্য হলেও। এরপর আপনারা তাকে ফিরে পেতে পারেন! আমি সত্যিই তার সমালোচনায় বিস্মিত। সে ২৬টি লিগ ম্যাচে ২৮টি গোল করেছে। আপনি যদি গোলগুলো সরিয়ে নেন, আমি জানি না সিটি লিগে কোথায় থাকবে।”

“আমি জানি না, আমরা কোন বিষয়ে কথা বলছি। সবাই হলান্ডের মান সম্পর্কে জানে। আমরা প্রথম লেগে তার বিপক্ষে ভালোভাবে রক্ষণ করতে পেরেছিলাম, কিন্তু আপনি কখনই তাকে পুরোপুরি আটকে রাখতে পারবেন না।”