দল ছন্দে ফিরলেও পুরোপুরি খুশি নন টেন হাগ

ডাচ কোচের ভাবনার কারণ, প্রতিপক্ষের গোলমুখে খুব বেশি কার্যকর হতে পারছে না তার খেলোয়াড়রা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2024, 09:19 AM
Updated : 19 Feb 2024, 09:19 AM

মৌসুমের প্রথমভাগের অধারাবাহিকতা কাটিয়ে উঠতে শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগে জিতেছে টানা চারটি ম্যাচ। স্বস্তির হাওয়া বইতে শুরু করেছে ওল্ড ট্র্যাফোর্ডে। কিন্তু দলটির কোচ এরিক টেন হাগ যেন খুব খুশি হতে পারছেন না। কারণ, জয়ের দেখা মিললেও প্রতিপক্ষের গোলমুখে এখনও ততটা কার্যকর হতে পারছে না তার খেলোয়াড়রা।

সবশেষ রোববার লিগ ম্যাচে লুটন টাউনের বিপক্ষে ২-১ গোলে জেতে ইউনাইটেড। তাদের দুটি গোলই করেন দারুণ ছন্দে থাকা গাসমুস হয়লুন।

ম্যাচ শুরুর ৩৭ সেকেন্ডেই এক প্রতি-আক্রমণে দলকে এগিয়ে নেন হয়লুন। ছয় মিনিট বাদে আবারও জালে বল জড়ান তিনি। এমন দুর্দান্ত শুরুর পর তারা বড় ব্যবধানে জিতবে বলেই ধারণা করা হচ্ছিল।

তবে তা হয়নি। দুই গোলে পিছিয়ে পড়ার সাত মিনিট পরই ব্যবধান কমিয়ে ঘুরে দাঁড়ায় পয়েন্ট তালিকার ১৭ নম্বর দল লুটন। শুরু হয় আক্রমণ-পাল্টা আক্রমণের দারুণ এক লড়াই। লুটন বল দখলে এগিয়ে থাকলেও সুযোগ বেশি তৈরি করে ইউনাইটেড; গোলের উদ্দেশ্যে ২১ শট নিয়ে তারা লক্ষ্যে রাখতে পারে ৯টি। হয়লুন পরেও কয়েকটি ভালো সুযোগ পান, ব্রুনো এর্নান্দেস ও মার্কাস র‌্যাশফোর্ডরাও সুর্বণ সুযোগ তৈরি করেন; কিন্তু জালের দেখা আর মেলেনি।

টেন হাগের মনে ঠিক এটাই অস্বস্তির কাঁটা হয়ে বিঁধছে। লিগে সবশেষ চার ম্যাচে জিতলেও এর তিনটিই এক গোলের ব্যবধানে। ম্যাচের এমন পরিস্থিতিতে যেকোনো সময় পাল্টে যেতে পারে চিত্র।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই বিষয়টা টেনে দলকে সতর্ক করে দিলেন ডাচ কোচ। তাড়া দিলেন সামনের ম্যাচগুলোয় সুযোগ কাজে লাগিয়ে আগেভাগে ম্যাচ শেষ করে দেওয়ার।

“আমরা সত্যিই অসাধারণ কিছু সুযোগ হারিয়েছি এবং সেগুলোয় আমাদের যে গোল করা উচিত ছিল, তা আমরা জানি। অবশ্য লুটন টাউন এই মৌসুমে অনেক ম্যাচ হেরেছে, তবে মাত্র দুটি ম্যাচ তারা হেরেছে দুই গোলের বেশি ব্যবধানে। তাই (তাদের বিপক্ষে) কাজটা সহজ ছিল না।”

“যেভাবে আমরা শুরু করেছিলাম, একেবারে দুর্দান্ত ছিল এবং এভাবেই আমরা করতে চাই। ম্যাচ পরিকল্পনা ছিল নিখুঁত, কিন্তু একটা কাজই আমরা ঠিকঠাক করতে পারিনি, গোলমুখে বেশি কার্যকর হতে পারিনি। আমাদের আরও বেশি গোল করা উচিত ছিল, কারণ সহজেই আমরা পাঁচটি গোল করতে পারতাম।”

২৫ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড, চতুর্থ স্থানে থাকা অ্যাস্টন ভিলার চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে।

লিগে পরের ম্যাচে আগামী রোববার ফুলহ্যামের বিপক্ষে ঘরের মাঠে খেলবে টেন হাগের দল।