‘কোচের উদ্দেশ্যে এমবাপের বাজে মন্তব্যের খবর মিথ্যা’, বললেন এনরিকে

মার্সেইয়ের বিপক্ষে ম্যাচের মাঝপথে তাকে তুলে নেওয়ায় ক্ষিপ্ত হয়ে কোচকে লক্ষ্য করে  এমবাপে অপমানকর কথা বলেছিলেন বলে শোনা যাচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 11:20 AM
Updated : 3 April 2024, 11:20 AM

সাম্প্রতিক সময়ে পিএসজির ম্যাচে কিলিয়ান এমবাপেকে মাঝপথে তুলে নেওয়ার ঘটনা অনেকবারই ঘটেছে। তবে সবশেষ, মার্সেইয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে কোচের এমন সিদ্ধান্ত হয়তো ভালোভাবে নেননি ফরাসি তারকা। সেদিন মাঠ থেকে উঠে যাওয়ার সময় নাকি তিনি কোচের উদ্দেশ্যে ‘অপমানজনক মন্তব্য করেন।’ পিএসজির কোচ লুইস এনরিকে অবশ্য বলেছেন, এসব গুঞ্জনের পুরোটাই মিথ্যা। 

লিগ ওয়ানে গত রোববার মার্সেইয়ের মাঠে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিল পিএসজি। ৪০তম মিনিটে লুকাস বেরাল্দো লাল কার্ড দেখায় ম্যাচের বাকিটা সময় একজন কম নিয়ে খেলতে হয় তাদের। প্রথমার্ধে গোলের দেখাও পায়নি কেউ। 

বিরতির পর অল্প সময়ের মধ্যেই অবশ্য এগিয়ে যায় শিরোপাধারীরা। দলকে এগিয়ে নেন ভিতিনিয়া। ওই এক গোলের ব্যবধান থাকতেই ৬৫তম মিনিটে দলের সেরা তারকা এমবাপেকে তুলে নেন কোচ। শেষ দিকে গনসালো রামোসের গোলে পিএসজি ২-০ গোলে জিতলেও, কোচের ওই সিদ্ধান্ত এবং এমবাপের প্রতিক্রিয়া নিয়ে আলোচনা থেমে নেই।

মাঠ থেকে উঠে যাওয়ার সময় স্পষ্টতই এমবাপেকে কিছু বলতে দেখা যায়। আর শব্দগুলো ‘কোচের প্রতি অপমানজনক’ বলে সামাজিক মাধ্যমে প্রচার হচ্ছে। এ বিষয়ে এনরিকে অবশ্য ছড়িয়ে পড়া গুঞ্জনকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন। 

“অস্বাভাবিক বিষয়টা হলো, এ বিষয়ে যা কিছু ছড়ানো হচ্ছে তার পুরোটাই একটা মিথ্যা থেকে তৈরি এবং ঘটনাটা ফুটবল দুনিয়াতেই ঘটেছে। একজন একটা অপমানকর ঘটনা আবিষ্কার করেছে আর তা থেকে সব ধরনের জল্পনা-কল্পনার শুরু।” 

চলতি মৌসুম শেষে পিএসজি ছেড়ে যাবেন এমবাপে- খবরটি কিছুটা শক্ত ভিত পাওয়ার পর থেকেই মূলত বিশ্বকাপজয়ী এই তারকাকে প্রায় ম্যাচেই আগেভাগে তুলে নিচ্ছেন এনরিকে। দলকে এমবাপে ছাড়া খেলতে অভ্যস্ত করাতেই এমন সিদ্ধান্ত বলে কিছুদিন আগে মন্তব্য করেছিলেন কোচ। লিগ ওয়ানে দলের সবশেষ সাত ম্যাচের মাত্র একটিতে এমবাপেকে পুরোটা সময় খেলিয়েছেন এনরিকে। 

চারিদিকে জোর গুঞ্জন শোনা যাচ্ছে, ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আগামী গ্রীষ্মে রেয়াল মাদ্রিদে যোগ দেবেন এমবাপে। সংবাদমাধ্যমে এমন খবরও শোনা গেছে যে, স্প্যানিশ ক্লাবটির সঙ্গে এরই মধ্যে চুক্তি সেরে ফেলেছেন তিনি।

এনরিকে অবশ্য এখনও আশাবাদী এমবাপেকে ধরে রাখার ব্যাপারে। মার্সেই ম্যাচের আগেই তিনি বলেন, চলতি মৌসুমে তারা যদি সম্ভাব্য চার ট্রফির সবকটি জিততে পারে, তাহলে সিদ্ধান্ত বদলে প্যারিসে থেকেও যেতে পারেন এমবাপে। 

সব শিরোপা জয়ের লক্ষ্যে এখনও পর্যন্ত ভালোভাবেই এগিয়ে যাচ্ছে পিএসজি। লিগ ওয়ানে ২৭ রাউন্ড শেষে ৬২ পয়েন্ট শীর্ষে তারা। তাদের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে দুইয়ে ব্রেস্ত। 

গত জানুয়ারিতে মৌসুমের সুপার কাপ জয়ী পিএসজি এরই মধ্যে উঠেছে ফরাসি কাপের সেমি-ফাইনালে, সেখানে তাদের প্রতিপক্ষ রেন। আর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে তারা খেলবে বার্সেলোনার বিপক্ষে।