'ভাগ্য ভালো যে সোশ্যাল মিডিয়া দেখে দল সাজাই না'

সমর্থকদের সমালোচনার ধরনে মোটেও সন্তুষ্ট নন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 09:59 AM
Updated : 30 April 2023, 09:59 AM

চলতি মৌসুমে লিভারপুল বড্ড বিবর্ণ, ধারহীন। দলটির সমর্থকরাও তাই হতাশ। সামাজিক যোগাযোগ মাধ্যম নানামুখী সমালোচনার মোক্ষম জায়গা এবং সেখানে নিয়মিত রাগ-ক্ষোভ উগরেও দিচ্ছে তারা। তবে সেখানে সমর্থকরা যা যা লেখেন, তাতে মোটেও সন্তুষ্ট নন ইয়ুর্গেন ক্লপ। ক্ষুব্ধ লিভারপুলের কোচ মনে করেন, দল সাজানোতে ভক্তদের মতামত নেওয়া অর্থহীন।

গত মৌসুমে দুর্দান্ত খেলে দুটি ঘরোয়া শিরোপা জেতা লিভারপুল শেষ রাউন্ড পর্যন্ত লড়াই করে রানার্সআপ হয় প্রিমিয়ার লিগে। চ্যাম্পিয়ন্স লিগেও ফাইনালে খেলেছিল দলটি।

সেই লিভারপুল এবার একেবারেই নেই ছন্দে। শিরোপাহীন মৌসুমে দলটির সামনে শঙ্কা লিগে শীর্ষে চারে না থাকার। এই শঙ্কা সত্যি হলে ২০১৬ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না ক্লপের দল।

স্বাভাবিকভাবেই ভক্তরা হতাশ দলের পারফরম্যান্সে। যার বহিঃপ্রকাশ তারা ঘটাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে সেখানে কোনো গঠনমূলক আলোচনা কিংবা সমালোচনা দেখতে পাচ্ছেন না ক্লপ।

লিগে নিজেদের সবশেষ তিন ম্যাচে জেতা লিভারপুল ৩২ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে। পঞ্চম স্থানে টটেনহ্যাম হটস্পারের (৩৩ ম্যাচে ৫৪ পয়েন্ট) বিপক্ষে রোববার রাতে মাঠে নামবে তারা। 

এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দল নিয়ে ইতিবাচক কিছু চোখে পড়েনি তার।

 “এটা ভালো যে আমরা নিজেরাই সিদ্ধান্ত নিই এবং যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখে, তাদের সিদ্ধান্ত নিতে দিই না। কারণ এই একটি মাধ্যমেই আমরা তাদের কথা শুনি।”

 “আপনি যদি সামাজিক যোগাযোগ মাধ্যমে যান এবং সেখানে চোখ বুলান, তাহলে আপনার মনে হবে: 'হে ঈশ্বর! আমাদের মিডফিল্ডের চেয়ে বড় সমস্যা দুনিয়ায় আর কিছুই নেই!' আমি এটা শতভাগ বুঝতে পারি।”

ক্লাব গ্রীষ্মের দলবদলে নতুন খেলোয়াড় দলে ভেড়াতে ইচ্ছুক বলে জানিয়েছেন ক্লপ। লিভারপুল আগামী মৌসুমে উন্নতি করতে পারবে, এমন বিশ্বাসের কথাও জানিয়েছেন এই জার্মান কোচ।