যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার আলভেস

শুক্রবার কাম্প নউয়ের নিকটবর্তী পুলিশ স্টেশনে এ বিষয় নিয়ে কথা বলতে গিয়েছিলেন বার্সেলোনার এই সাবেক ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 12:49 PM
Updated : 20 Jan 2023, 12:49 PM

কদিন আগে এক নারীকে যৌন হয়রানি করার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন দানি আলভেস। ওই অভিযোগের বিষয়ে কথা বলতে বার্সেলোনার কাম্প নউয়ের নিকটবর্তী পুলিশ স্টেশনে তিনি গিয়েছিলেন শুক্রবার সকালে। এরপরই তাকে গ্রেফতার করে পুলিশ।

সকাল ১০টার পরে ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে গ্রেপ্তার করা হয়। ইউরোপা প্রেসের উদ্ধৃতি দিয়ে ফোর্বস তাদের প্রতিবেদনে লিখেছে, মোসোস দি’এসকুয়াদ্রা কাতালান পুলিশ ৩৯ বছর বয়সী এই ফুটবলারকে গ্রেপ্তার করে বার্সেলোনার আদালতে নিয়ে গেছে। সেখানে বিচারকের সামনে তাকে তোলা হবে।

বিচারক সিদ্ধান্ত দেবেন যৌন হয়রানির তদন্ত চলাকালীন আলভেসকে জামিন দেওয়া হবে নাকি কারাগারে রাখা হবে।

গত বছরের শেষ দিকে স্পেনের একটি নাইটক্লাবে এক নারীকে আলভেস যৌন হয়রানি করেছেন, এমন অভিযোগ এ বছরের শুরুতে প্রকাশ্যে আসে। ওই অভিযোগে তদন্তও শুরু হয়েছে বলে তখন জানিয়েছিল কাতালুনিয়ার সুপ্রিম কোর্ট।

বার্সেলোনার আদালত ১০ জানুয়ারি এক বিবৃতিতে জানিয়েছিল, গত মাসে নাইটক্লাবে আলভেস কর্তৃক যৌন হয়রানির শিকার হওয়া এক নারীর আবেদনের প্রেক্ষিতে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। ব্রাজিলিয়ান ডিফেন্ডার অবশ্য তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

সেসময় আদালতের বিবৃতিতে আলভেসের নাম উল্লেখ করা হয়নি। তবে আদালতের এক মুত্রপাত্র রয়টার্সকে নিশ্চিত করেন, এই অভিযোগ আলভেসের বিরুদ্ধে। তিনি জানান, অভিযোগের তদন্ত চলছিল, কিন্তু আদালতের হাতে বেশি তথ্য ছিল না।

স্পেনের গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ডিসেম্বরে একটি নাইটক্লাবে বন্ধুদের সঙ্গে ছিলেন ওই নারী। সম্মতি ছাড়াই আলভেস তার অন্তর্বাসের নিচের দিকে স্পর্শ করেন।

এই বিষয়ে রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলে আলভেসের এক মুখপাত্র ‘দৃঢ়ভাবে অভিযোগ’ অস্বীকার করেন। বর্তমানে এই ডিফেন্ডার খেলছেন মেক্সিকোর ক্লাব পুমাসে।

গত সপ্তাহে আন্তেনা থ্রি-কে দেওয়া সাক্ষাৎকারে নাইটক্লাবে থাকার কথা স্বীকার করলেও ওই ধরনের কোনো ব্যবহার করার কথা অস্বীকার করেন আলভেস।

“আমি নাচছিলাম এবং কাউকে কোনোভাবে আক্রমণ না করেই ভালো সময় কাটাচ্ছিলাম। আমি জানি না ওই নারী কে…আমি কিভাবে একজন নারীর সঙ্গে এটা করব? না।”

গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন আলভেস। ওই ম্যাচে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী অধিনায়ক বনে যান ৩৯ বছর বয়সী এই ফুটবলার।

আন্তর্জাতিক ও ক্লাব ক্যারিয়ার মিলিয়ে সর্বোচ্চ শিরোপা (৪৩টি) জয়ের রেকর্ড আলভেসের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক