‘সব পরিস্থিতির জন্য প্রস্তুত’ স্কালোনিতে মুগ্ধ মেসি

দলের কোচিং স্টাফের কাজের প্রশংসায় পঞ্চমুখ আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2022, 06:51 AM
Updated : 14 Dec 2022, 06:51 AM

টুর্নামেন্টের শুরুতে জোর ধাক্কা খাওয়ার পর ঘুরে দাঁড়ানো সহজ ছিল না আর্জেন্টিনার জন্য। তবে পথ হারায়নি তারা। টানা পাঁচ ম্যাচ জিতে এখন বিশ্বকাপের ফাইনালে লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। দলের এমন পারফরম্যান্সের জন্য লিওনেল স্কালোনি ও তার কোচিং স্টাফকে স্তুতিতে ভাসিয়েছেন লিওনেল মেসি। 

প্রথম সেমি-ফাইনালে মঙ্গলবার ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতে শিরোপা নির্ধারণী মঞ্চে জায়গা করেছে আর্জেন্টিনা। তিন আসরে দ্বিতীয়বারের মতো ফাইনাল খেলতে যাচ্ছে তারা। 

সৌদি আরবের বিপক্ষে অবিশ্বাস্য হার দিয়ে শুরু হয়েছিল আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান। ঘুরে দাঁড়াতে দেরি করেনি তারা। মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বে ওঠে দলটি। 

শেষ ষোলোয় অস্ট্রেলিয়া, কোয়ার্টার-ফাইনালে নেদারল্যান্ডস এবার শেষ চারে ক্রোয়েশিয়ার চ্যালেঞ্জ টপকে ফাইনালে আর্জেন্টিনা। ক্রোয়াটদের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর মেসি বললেন, প্রতিপক্ষ কেমন খেলতে পারে আগে থেকেই ধারণা ছিল তাদের। 

“আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ খেলেছি। জানতাম, এমনই হবে। খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছিলাম। তারা বল দখলে রাখবে জানা ছিল, কারণ মাঝ মাঠে তাদের খুব ভালো খেলোয়াড় রয়েছে। আমাদের অনেক দৌড়াতে হবে এবং এরপর আমরা সুযোগ পাব। সবসময়ের মতো আমরা ভালো প্রস্তুতি নিয়েছি।” 

আর্জেন্টাইন অধিনায়ক মেসির মতে, দলকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত রাখতে একবিন্দু ছাড় দেন না স্কালোনি। 

“আমাদের খুব ভালো কোচিং স্টাফ আছে, যারা সম্ভাব্য সব পরিস্থিতির জন্যই প্রস্তুত। তারা প্রত্যেকটি ম্যাচের প্রতিটি ছোট বিষয়গুলো আমাদের জানিয়েছে। আমরা যখন মাঠে থাকি, তখন এসব অনেক সহায়তা করে।” 

“এর ফলে কোনো একটি মুহূর্তে আমরা হারিয়ে যাই না। সর্বদা জানি, আমাদের কী করতে হবে এবং কীভাবে ম্যাচগুলো হতে চলেছে। আমরা জানতাম যে খেলাটি এভাবেই হবে এবং তাই আমরা হতাশ হইনি।” 

আগামী রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ হবে মরক্কো কিংবা ফ্রান্স।