ব্রাজিলের ম্যাচ দেখতে কাতারে তামিম

সাকিব আল হাসানও মাঠে বসে দেখবেন প্রিয় দল আর্জেন্টিনার খেলা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2022, 01:19 PM
Updated : 24 Nov 2022, 01:19 PM

বিশ্বকাপ থেকে যোজন যোজন দূরত্বে বাংলাদেশ ফুটবল দলের অবস্থান। তবে এর উন্মাদনায় পিছিয়ে নেই বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। কম যান না দেশের ক্রিকেটাররাও। বিশ্বকাপের ম্যাচ দেখতে কাতার চলে গেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। 

তামিমের প্রিয় দল ব্রাজিল। লুসাইল স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষ সার্বিয়া। ম্যাচটি মাঠে বসে দেখবেন তামিম। 

ম্যাচটি দেখার জন্য চলতি বিসিএলের তৃতীয় রাউন্ড থেকে আগেই ছুটি নিয়ে রেখেছিলেন বাঁহাতি এ ওপেনার। যে কারণে বুধবার দক্ষিণাঞ্চলের বিপক্ষে ম্যাচে ছিলেন না তিনি। ম্যাচটি হেরে ফাইনালে ওঠা হয়নি ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের। 

তামিম স্রেফ এক ম্যাচ দেখার জন্যই গিয়েছেন কাতার। পূর্বাঞ্চল ফাইনালে উঠলে দেশে ফিরে আগামী রোববার শিরোপা নির্ধারণী ম্যাচটি খেলার কথা ছিল তার। কিন্তু বিদায় নেওয়ায় এখন আর ভারত সিরিজের আগে মাঠে নামার তাড়া নেই তামিমের। 

প্রিয় দল আর্জেন্টিনার বিশ্বকাপের ম্যাচ মাঠে বসে দেখবেন জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানও। আবু ধাবি টি-টেন লিগ খেলতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন তিনি। সেখান থেকেই কাতার যাবেন সাকিব। 

লুসাইল স্টেডিয়ামে আগামী ২৬ নভেম্বর আর্জেন্টিনা ও মেক্সিকোর মধ্যকার ম্যাচটি মাঠে বসে দেখার কথা রয়েছে সাকিবের। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১টায় শুরু হবে খেলা। 

এছাড়া জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক হাবিবুল বাশার সুমন আগামী ২৭ নভেম্বর যাচ্ছেন কাতার। মাঠে বসে পর্তুগাল, আর্জেন্টিন ও ব্রাজিলের একটি করে ম্যাচ দেখার কথা রয়েছে তার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক