মেসি জাদুকরী, তাকে শ্রদ্ধা করি: রোনালদো

মেসির ব্যাপারে আমি কী বলব? সে অসাধারণ একজন খেলোয়াড় যে ফুটবলে দারুণ সব কীর্তি গড়ে, বলেছেন পর্তুগিজ মহাতারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2022, 05:19 AM
Updated : 18 Nov 2022, 05:19 AM

চলতি শতকে বিশ্ব ফুটবলের সেরা খেলোয়াড়ের তালিকা করলে নিশ্চিতভাবেই প্রথম দুইটি নাম হবে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। দুজনেরই ব্যক্তিগত অর্জনের ঝুলি পরিপূর্ণ। তাদের একে অপরের প্রতি সম্মানের জায়গাও বেশ উঁচু। 

২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত টানা দশ বছর ফুটবলের সম্মানজনক পুরস্কার ব্যালন ডি'অর জিতেছেন মেসি অথবা রোনালদো। দুজনের মধ্যকার এ দ্বৈরথ ফুটবলপ্রেমীদের দিয়েছে রোমাঞ্চকর ফুটবল উপভোগের সুযোগ। 

টকটিভিতে পিয়ার্স মরগ্যানকে দেওয়া সাম্প্রতিক সাক্ষাৎকারে মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন পর্তুগিজ তারকা। দীর্ঘদিন ধরে চলা প্রতিদ্বন্দ্বিতার আড়ালে দুজনের মাঝে দারুণ সম্পর্কের কথা তুলে ধরেছেন রোনালদো। 

“সে দুর্দান্ত খেলোয়াড়। জাদুকরী। সেরা। ব্যক্তিগতভাবে আমরা ১৬ বছর ধরে এই মঞ্চে আছি। ভাবতে পারেন, ১৬ বছর! তো তার সঙ্গে আমার দারুণ সম্পর্ক রয়েছে। বন্ধু হিসেবে যেটা বোঝান হয় যে এক বাড়িতে সময় কাটান বা ফোনে কথা বলা, সে অর্থে আমি তার বন্ধু নই।” 

যেকোনো সাক্ষাৎকারে রোনালদোর ব্যাপারে ইতিবাচক কথা বলেন মেসি। মাঠের দ্বৈরথ একপাশে রেখে দুজনের মধ্যকার ভালো সম্পর্কের কথা বলেন তিনি। মেসির এ দিকটি ভালো লাগে রোনালদোর। এছাড়া দুজনের সঙ্গিনীর মধ্যেও শ্রদ্ধাপূর্ণ সম্পর্ক রয়েছে বলে জানিয়েছেন তিনি। 

“আমাদের বিষয়টা হলো সতীর্থের মতো। সে সবসময় আমার ব্যাপারে যেভাবে কথা বলে, আমি সত্যিই তাকে সম্মান করি। এমনকি তার স্ত্রী (আন্তলেন্না রোকুজ্জো), আমার প্রেমিকা (জর্জিনা রদ্রিগেস), তাদের মধ্যেও শ্রদ্ধার সম্পর্ক। তারা দুজনই আর্জেন্টাইন।” 

“আমার প্রেমিকা আর্জেন্টিনার। খুব ভালো। মেসির ব্যাপারে আমি কী বলব? সে অসাধারণ একজন খেলোয়াড় যে ফুটবলে দারুণ সব কীর্তি গড়ে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক