রোনালদোকে বেঞ্চে রেখেই সেমিতে ওঠার লড়াইয়ে পর্তুগাল

সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো শুরুর একাদশে নেমেই হ্যাটট্রিক করা গনসালো রামোস ধরে রেখেছেন জায়গা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2022, 01:46 PM
Updated : 10 Dec 2022, 01:46 PM

টানা দ্বিতীয় ম্যাচে শুরুর একাদশে জায়গা হলো না ক্রিস্তিয়ানো রোনালদোর। মরক্কোর বিপক্ষে কাতার বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মূল অধিনায়ককে ছাড়াইয়ে একাদশ সাজিয়েছেন পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোস।

আল থুমামা স্টেডিয়ামে শনিবার কোয়ার্টার-ফাইনালে মরক্কোর বিপক্ষে মাঠে নামছে পর্তুগাল। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

আসরের শুরুতে ঘানার বিপক্ষে দলের ৩-২ ব্যবধানে জয়ের ম্যাচে প্রথম গোলটি করে প্রথম খেলোয়াড় হিসেবে ভিন্ন পাঁচ বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়েন রোনালদো। পরের দুই ম্যাচেও শুরুর একাদশে ছিলেন তিনি। কিন্তু পেনাল্টি থেকে ওই একটি গোল ছাড়া সেভাবে নামের প্রতি সুবিচার করতে পারেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

পরে শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে তাকে বেঞ্চে রাখেন কোচ। তার জায়গায় প্রথমবারের মতো শুরুর একাদশে নেমেই অসাধারণ এক হ্যাটট্রিক করেন গনসালো রামোস। দুর্দান্ত ওই পারফরম্যান্সে জায়গা ধরে রেখেছেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

পর্তুগাল দলে আছে একটি পরিবর্তন; মিডফিল্ডার উইলিয়াম কারবাইয়োর জায়গায় সুযোগ পেয়েছেন রুবেন নেভেস।

আর স্পেনকে টাইব্রেকারে হারিয়ে প্রথমবারের মতো কোয়ার্টার-ফাইনালে ওঠা মরক্কো দলে দুটি পরিবর্তন আনতে বাধ্য হয়েছেন কোচ ওয়ালিদ রেগরাগি। চোট পেয়ে ছিটকে গেছেন নায়েফ আগের্দ ও নুসে মাসাওয়ি। তাদের জায়গায় একাদশে আছেন ইয়াহিয়া আত্তিয়াত আল্লাহ ও জাওয়াদ এল ইয়ামিক।

মরক্কো: ইয়াসিন বোনো, আশরাফ হাকিমি, রোমাঁ সাইস, সোফিয়ান আমরাবাত, সেলিম আমাল্লাহ, আজ্জেদিন উনাহি, হাকিম জিয়াশ, সোফিয়ান বুফাল, ইউসেফ এন-নেসিরি, জাওয়াদ ইয়ামিক, ইয়াহিয়া আত্তিয়াত আল্লাহ

পর্তুগাল: দিয়োগো কস্তা, দিয়োগো দালোত, পেপে, রুবেন দিয়াস, রাফায়েল গেরেইরো, ব্রুনো ফের্নান্দেস, ওতাভিও, বের্নার্দো সিলভা, জোয়াও ফেলিক্স, গনসালো রামোস, রুবেন নেভেস