‘নিজের সর্বোচ্চ পর্যায়ের খেলা খেলছে মেসি’

দারুণভাবে ঘুরে দাঁড়ানো আর্জেন্টিনার ভালো সম্ভাবনা দেখছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 03:42 PM
Updated : 5 Dec 2022, 03:42 PM

কাতার বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। এখন পর্যন্ত চার ম্যাচের তিনটিতেই জালে দেখা পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। অন্যটিতে গোল না পেলেও নান্দনিক ফুটবলে বিমোহিত করেছেন ফুটবলপ্রেমীদের। তার খেলায় গুণমুগ্ধদের একজন রিয়াল মাদ্রিদের প্রধান কোচ কার্লো আনচেলত্তি। তার মতে, সর্বোচ্চ পর্যায়ের ফুটবলই খেলছেন মেসি। 

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। তবে পরের দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে গ্রুপ সেরা হয়েই দ্বিতীয় রাউন্ডে যায় লিওনেল স্কালোনির দল। 

শেষ ষোলোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এই চার ম্যাচে তিন গোলের সঙ্গে একটি অ্যাসিস্টও করেছেন মেসি। 

দ্বিতীয় রাউন্ডের ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে মেসি ও আর্জেন্টিনার প্রশংসা করেন ইতালিয়ান কোচ আনচেলত্তি। 

“দ্বিতীয় রাউন্ডের মাধ্যমে বিশ্বকাপ এখন গুরুত্বপূর্ণ পর্যায়ে প্রবেশ করেছে। যা হয়তো সবচেয়ে রোমাঞ্চকর ধাপ। আমরা নেদারল্যান্ডস ও আর্জেন্টিনার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হতে পেরেছি।” 

“সৌদি আরবের কাছে ধাক্কা খাওয়ার পর আর্জেন্টিনা দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। মেসি তার সর্বোচ্চ স্তরের খেলা খেলছে। দুই তরুণ (হুলিয়ান) আলভারেস ও (এনসো) ফের্নান্দেস দলে বাড়তি উজ্জীবনী শক্তি বইয়ে দিচ্ছে।” 

বিশ্বকাপের প্রথম রাউন্ডে দেখা গেছে বেশ কিছু অঘটন। সৌদি আরব ছাড়াও চমক দিয়েছে জাপান, মরক্কো, দক্ষিণ কোরিয়ার মতো দলগুলো। তবে দ্বিতীয় রাউন্ডে আর এমন কিছু হবে না বলে মনে করেন আনচেলত্তি। 

“দেখা যাক শেষ ষোলোতে কী হয়। তবে আমি কোনো চমকের সম্ভাবনা দেখছি না। এক দিকে ব্রাজিল ও আর্জেন্টিনা আছে শক্তিশালী দল। অন্য দিকে ফ্রান্স, পর্তুগাল, ইংল্যান্ড ও স্পেন। দেখা যাক কারা সেমি-ফাইনালে পৌঁছায়... সবাই বিশ্বকাপ উপভোগ করুন।”