ব্রাজিলের সাফল্যে খুশি আর্জেন্টিনা কোচ

নিজেরা না পারলে দক্ষিণ আমেরিকার কোনো দলকেই চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 12:11 PM
Updated : 30 Nov 2022, 12:11 PM

কাতারে আর্জেন্টিনার লক্ষ্য একটাই- বিশ্বকাপে ৩৬ বছরের শিরোপা খরা কাটানো। কিন্তু যদি তারা না পারেন, তাহলে কাকে সমর্থন করবেন লিওনেল স্কালোনি? সেই ভাবনাও জানিয়ে দিলেন আর্জেন্টিনা কোচ। দক্ষিণ আমেরিকান ফুটবলের ভক্ত হওয়ায় নিজ মহাদেশের কোনো দলকেই সমর্থন দেবেন স্কালোনি। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল শেষ ষোলোয় ওঠাতেও খুশি তিনি।

গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ জিতে শেষ ষোলোয় উঠেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর্জেন্টিনার এখনও নিশ্চিত হয়নি নকআউট পর্বের টিকেট।

বাঁচা-মরার লড়াইয়ে বুধবার গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে দুবারের চ্যাম্পিয়নরা। তার আগে স্কালোনি বললেন, নিজেরা না পারলে দক্ষিণ আমেরিকার কোনো দলকেই চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান তিনি।

“ব্রাজিল পরের ধাপে ওঠায় আমি খুশি। আমি দক্ষিণ আমেরিকান ফুটবলের বড় ভক্ত। কেউ অন্যভাবে ভাবলে ভুল করবে। আর্জেন্টিনা যদি না পারে, তাহলে আমি চাইব দক্ষিণ আমেরিকার কোনো দল (বিশ্বকাপ) জিতুক। ব্রাজিলে আমার অনেক ভালো বন্ধু আছে। তারা (ব্রাজিল) দুটি ম্যাচ জিতেছে, তাদের অভিনন্দন জানাই।”

পোল্যান্ডের বিপক্ষে জিতলে কোনো হিসাব ছাড়াই শেষ ষোলোয় উঠে যাবে আর্জেন্টিনা। ড্র করলেও সুযোগ থাকবে, সেক্ষেত্রে পক্ষে আসতে হবে অন্য ম্যাচের ফল, যেখানে মুখোমুখি হবে সৌদি আরব ও মেক্সিকো।